• ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটবড়লেখায় ৬ দিনে ৭২ জনের করোনা শনাক্ত

sylhetnewspaper.com
প্রকাশিত জুলাই ১৯, ২০২১
সিলেটবড়লেখায় ৬ দিনে ৭২ জনের করোনা শনাক্ত

মৌলভীবাজারের বড়লেখায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গত ছয়দিনে ১১৮ জনের নমুনা পরীক্ষায় ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯৭ জনে। এরমধ্যে সুস্থ হয়েছেন ১০৫ জন। মারা গেছেন ২ জন। আক্রান্তরা বাসা-বাড়িতে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে কয়েকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস বলেন, ‘বড়লেখায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক না পরায় করোনা দ্রুত ছড়াচ্ছে। গত ছয়দিনে ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট ২৯৭ জন করোনাক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১০৫ জন। মারা গেছেন ২ জন। আক্রান্তরা বাসা-বাড়িতে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে কয়েকজন হাসপাতালে ভর্তি রয়েছেন। আজকে আরও ৪০ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।’

সংশ্লিষ্টরা বলছেন, স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ ক্রমেই বেড়ে চলেছে। স্বাস্থ্যবিধি না মানলে করোনা ভয়ঙ্কর আকার ধারণ করবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি নিয়ে গত ১০ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত ছয়দিনে ১১৮ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নমুনা পরীক্ষার জন্য দেন। সংশ্লিষ্টরা এই নমুনাগুলো পরীক্ষার জন্য শাবির পিসিআর ল্যাবে পাঠান। ১১৮ জনের নমুনার মধ্যে ৭২ জনের করোনা শনাক্ত হয়। তাদের বাড়ি উপজেলার বিভিন্ন এলাকায়। তাদের কারও অবস্থা গুরুতর নয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন