• ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

মে দিবসে সিলেটের বিভিন্ন রেস্টুরেন্টে হামলা, ভাঙচুর

sylhetnewspaper.com
প্রকাশিত মে ১, ২০২৪
মে দিবসে সিলেটের বিভিন্ন রেস্টুরেন্টে হামলা, ভাঙচুর

সিলেট নগরীতে পৃথক ৩টি রেষ্টেুরেন্টে হামলা ও ভাঙচুর করেছে দুবৃত্তরা। হামলায় রেষ্টুরেন্টগুলোর মালিক সহ অন্তত ১০জন আহত হয়েছেন। বুধবার (১ মে) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে এসব হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

জানা যায়, বুধবার সকাল সাড়ে দশটার দিকে সিলেট নগরীর দক্ষিণ সুরমার বাইপাস রোডে সাউথ সুরমা সিএনজি পাম্পের পাশে শাহজালাল রেষ্টুরেন্টে হামলা চালায় ২৫ থেকে ৩০ জনের একদল যুবক। কোন কিছু বুঝে উঠার আগেই তারা রেষ্টুরেন্টের টেবিলের উপরের কাচের গ্লাসসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে।

শাহজালাল রেষ্টুরেন্টের মালিক রুহেল মিয়া জানান- রেষ্টুরেন্টের সকল শ্রমিকদের তিনি মে দিবেসের প্রোগ্রামে যেতে বলে আজকের জন্য তার আত্মীয়দের মধ্য থেকে কয়েকজনকে এনে রেষ্টুরেন্ট খোলেছেন। সকালে রেষ্টুরেন্ট খোলামাত্রই শ্রমিক নামদারী দুবৃত্তরা হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এতে করে তার প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

একই দিন দুপুর দুইটার দিকে সিলেট নগরীর দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্টে নিউ পঞ্চখানা রেষ্টুরেন্টে হামলা চালিয়েছে ১০ থেকে ১৫ জনের একদল যুবক। রেষ্টুরেন্টে প্রবেশ করেই তারা গ্লাস ভাঙচুর করার পাশাপাশি রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী আব্দুল মালিক, তার ভাই ফারুক আহমদ ও ফরহাদ আহমদ নামের একজনকে মেরে আহত করেছে। এসময় তারা রেষ্টুরেন্টের ক্যাশ বাক্সে রাখা প্রায় আড়াই লক্ষ টাকা লুটপাট করে নিয়ে যায়।

দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতির অর্থ সম্পাদক ও নিউ পঞ্চখানা রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী আব্দুল মালিক জানান- ‌‌‘হঠাৎ করে ১০ থেকে ১৫ জনের একদল যুবক ভাঙচুর করতে করতে রেষ্টুরেন্টে প্রবেশ করে। এসময় আমি ক্যাশে বসা ছিলাম, আমাকে মেরে রক্তাক্ত করে তারা ক্যাশ বাক্সে রাখা প্রায় আড়াই লক্ষ টাকা লুটপাট করে নিয়ে যায়। আমাকে রক্ষা করতে ভাই ফারুক আহমদ ও ফরহাদ এগিয়ে আসলে তাদেরকেও মেরে আহত করে যুবকরা।

এছাড়াও দুপুর সাড়ে ১০টার দিকে ধোপাদীঘির পাড় দিল্লি রেষ্টুরেন্টের পাশে ছোট্ট একটি রেষ্টুরেন্টে কয়েকজন যুবক হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে খবর পাওয়া গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন