• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বিছানাকান্দি পাথর হরিলুট : ট্রাকসহ চালক-হেলপার আটক

sylhetnewspaper.com
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪
বিছানাকান্দি পাথর হরিলুট : ট্রাকসহ চালক-হেলপার আটক

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি কোয়ারি থেকে অবৈধ ভাবে পাথর লুট করেছে একটি প্রভাবশালী চাঁদাবাজ চক্র। এই চক্রের সদস্যরা বেপরোয়া হয়ে উঠেছে। বিছনাকান্দি কোয়ারি থেকে অবৈধ ভাবে পাথর উত্তোলন করে সেই পাথর গুলো রাতে আধারে ট্রাক দিয়ে দিয়ে ধোপাগুলে পাচার করা হয়।

গোয়াইনঘাট থানার ওসির দিক নির্দেশনায় সালুটিকর তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা রোববার (৬ সেপ্টেম্বর) পাথর পাচার কালে উপজেলার সালুটিকর বাজার থেকে একটি পাথর ভর্তি ট্রাকসহ চালক-হেলপারকে আটক করেছে।

পরে তাদের বিরুদ্ধে গোয়াইনঘাট থানা পুলিশ নিয়মিত মামলা রুজু করেন। যার মামলা নং- ১০, তারিখ-(৫)১০-২০২৪)ইং। ট্রাক চালক ও হেলপারকে আসামি করা হলেও ধরাছোঁয়ার বাইরে রয়েছেন চাঁদাবাজ চক্রের সদস্যরা।

আটককৃতরা হলেন এয়ারপোর্ট থানাধীন রঙ্গিটিলা গ্রামের বাসিন্দা আলা উদ্দিনের ছেলে ট্রাক চালক কাদির আহমদ (৩২) ও গোয়াইনঘাটের বড়ঘোছা গ্রামের ছয়ফুল্লাহ এর ছেলে হেলপার মোঃ নজরুল ইসলাম। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এই মামলার আরেক আসামি পাথর ব্যবসায়ী গোয়াইনঘাট থানাধীন রুস্তমপুরে রায়গড় গ্রামের বাসিন্দা কুতুব উদ্দিন (৪২)। তিনি পলাতক রয়েছেন।

ট্রাকের মালিক আঙ্গারজুরল গ্রামের বাসিন্দা মহিবুর রহমান। তিনি ট্রাক ছাড়ানোর জন্য থানার ওসির কাছে তদবির করেন। কিন্তু তদবির করে ট্রাক ছাড়ানো সম্ভব হয়নি।

গোয়াইনঘাট থানাধীন সালুটিকর তদন্ত কেন্দ্রের ইনচার্জ মুজিবুর রহমান পাথর ভর্তি ট্রাক ও চালক-হেলপারকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন