• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শেখ হাসিনা-জয়-টিউলিপের বিরুদ্ধে ৬০ হাজার কোটি টাকা লোপাটের অনুসন্ধানে রিট

sylhetnewspaper.com
প্রকাশিত সেপ্টেম্বর ৪, ২০২৪
শেখ হাসিনা-জয়-টিউলিপের বিরুদ্ধে ৬০ হাজার কোটি টাকা লোপাটের অনুসন্ধানে রিট

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছেলে সজীব ওয়াজেদ জয় ও ভাগনি টিউলিপ সিদ্দিক মালয়েশিয়ার ব্যাংকের মাধ্যমে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প থেকে ৬০ হাজার কোটি টাকা লোপাট করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ লোপাটের অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে হাইকোর্টে।

মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশিত এ বিষয়ে প্রতিবেদন যুক্ত করে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন। রিটকারীর আইনজীবী সাহেদুল আজম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি মো. মাহবুবুল উল ইসলামের বেঞ্চে অবকাশের পর আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

রিটে অভিযোগের অনুসন্ধানের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করা হয়েছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, দুদক চেয়ারম্যান, শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয়, টিউলিপ সিদ্দিক ও তারিক আহমেদ সিদ্দিকসহ ১৪ জনকে বিবাদী করা হয়েছে।

এর আগে, বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা রাশিয়ার রোসাটম মালয়েশিয়ার ব্যাংকের মাধ্যমে শেখ হাসিনাকে এই অর্থ আত্মসাতের সুযোগ করে দিয়েছে। এতে মধ্যস্থতা করেছেন ছেলে সজীব ওয়াজেদ জয় ও ভাগনি টিউলিপ সিদ্দিক।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন