• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আন্দোলনের মুখে সিলেটের ২ কলেজ অধ্যক্ষের পদত্যাগ

sylhetnewspaper.com
প্রকাশিত আগস্ট ২৬, ২০২৪
আন্দোলনের মুখে সিলেটের ২ কলেজ অধ্যক্ষের পদত্যাগ

আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন সিলেটের দুই কলেজ অধ্যক্ষ।রোববার ঢাকা দক্ষিণ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এরশাদ আলী ও ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হুসনে আরা বেগম পদত্যাগ করেন।

ঢাকা দক্ষিণ সরকারি কলেজের আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ১ আগস্ট ভারপ্রাপ্ত অধ্যক্ষ এরশাদ আলী কলেজে ছাত্রলীগ ও আওয়ামী লীগের দোসরদের নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে সভা করেছেন। এ ছাড়া অধ্যক্ষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে পোস্ট করেন বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা অধ্যক্ষ এরশাদ আলীর পদত্যাগ দাবি করেন। একপর্যায়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগপত্রে স্বাক্ষর করে কলেজ ত্যাগ করেন।

এদিকে, কয়েক দিন ধরে ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে ছাত্র-ছাত্রীরা আন্দোলন করে আসছে। আজ রোববার সকাল থেকে আন্দোলন প্রকট আকার ধারণ করে। সকাল থেকেই ছাত্র-ছাত্রীরা অধ্যক্ষকে তাঁর কক্ষে অবরুদ্ধ করে রাখে। পরে দুপুর ১২টার দিকে বাধ্য হয়ে হুসনে আরা বেগম অধ্যক্ষের পদ থেকে অব্যাহতি নেন।

এদিকে, ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মুখে ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজের অঙ্কের শিক্ষক দীপক চৌধুরী বুলবুল ক্যাম্পাস থেকে দৌড়ে চলে যাওয়ার চেষ্টা করেন। এ সময় কিছু শিক্ষার্থী মারমুখী হলে অন্য ছাত্র-ছাত্রীরা তাঁকে আগলে রিকশায় তুলে দেন।

শিক্ষার্থীদের বক্তব্য, অধ্যক্ষ হুসনে আরা বেগম ও শিক্ষক দীপক চৌধুরী বুলবুল আওয়ামী লীগপন্থী এবং তাঁরা নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িত ছিলেন। তাই পরিস্থিতি বদলে যাওয়ায় এখন আর তাঁরা এ শিক্ষাপ্রতিষ্ঠানে থাকতে পারবেন না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন