• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

গোয়াইনঘাটে ফেসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচার

sylhetnewspaper.com
প্রকাশিত আগস্ট ২৪, ২০২৪
গোয়াইনঘাটে ফেসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচার

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের গোয়াইনঘাট উপজেলা জুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেক আইডির ছড়াছড়ি বাড়ছে। সেই সাথে বৃদ্ধি পেয়েছে সাইবার অপরাধীদের সংখ্যা।

স্থানীয় রাজনীতিবিদদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে এই সাইবার অপরাধীরা। ছাত্র-গণআন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ ও দেশ ত্যাগের পর থেকেই ফেইক আইডি দিয়ে শুরু হয়েছে বিএনপি নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো।

এই সাইবার অপরাধীদের অপপ্রচারের বলি হচ্ছেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক দুইবারের চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল হাকিম চৌধুরী, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সভাপতি মাহবুব আহমদ, গোয়াইনঘাট উপজেলা যুবদলের সভাপতি এড. শাহজাহান সিদ্দিকী সহ উপজেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ।

উপজেলার বিশিষ্টজনদের সঙ্গে আলাপ কালে তারা বলেন, বর্তমানে গোয়াইনঘাট উপজেলায় নতুন রূপে গজিয়ে উঠেছে একটি সাইবার অপরাধী চক্র। এই চক্রে সাথে যারা জড়িত এদের জন্মগত সমস্যা আছে। যার কারনে এরা নেতাদের চরিত্র নিয়েই অপপ্রচার চালাচ্ছে। এদের পিছনে ইন্ধন দিচ্ছে আওয়ামী লীগ ও বিএনপির একটি অশুভ শক্তি। যাফলে এরা বেপরোয়া ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এহেন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

গোয়াইনঘাট উপজেলা যুবদলের সভাপতি এড. শাহজাহান সিদ্দিকী বলেন, আমার বিরুদ্ধে যে অপপ্রচার চালানো হচ্ছে সম্পূর্ণ মিথ্যা বানোয়াট। উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি থেকে যুবদলের আহবায়ক পর্যন্ত আমাদের এই দলকে যিনি সুসংগঠিত করেছেন এবং হাজার হাজার ছাত্রদল ও যুবদলের কর্মী তৈরীর কারিগর সে নেতাকে আওয়ামী লীগের দালালরা মিথ্যা মামলায় আসামি করেছে। সত্যের জয় অবশ্যই হবে। আল্লাহ রাব্বুল আলামিন যাকে সম্মান দেন কোন চক্রান্তকারীরা চক্রান্ত করে সম্মানহানি করতে পারবেন না ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেক আইডি খোলা অপরাধ। এছাড়া ক্ষতিকারক উপাদান (মন্তব্য, সংবাদ, ছবি, ভিডিও, অডিও) প্রকাশ করা ও এতে মন্তব্য, শেয়ার কিংবা লাইক দেয়াও অপরাধ। এসব করলে ডিজিটাল সিকিউরিটি আইন অনুযায়ী তাদের শাস্তির আওতায় আনা সম্ভব। তাই যত দ্রুত সম্ভব এদেরকে আইনের মাধ্যমে শাস্তির আওতায় আনবো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন