• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

‘বেঁচে আছেন’ এম ইলিয়াস আলী, বিদেশে চলছে চিকিৎসা!

sylhetnewspaper.com
প্রকাশিত আগস্ট ২১, ২০২৪
‘বেঁচে আছেন’ এম ইলিয়াস আলী, বিদেশে চলছে চিকিৎসা!

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, বিশ্বনাথ-বালাগঞ্জ আসনের সাবেক এমপি নিখোঁজ এম ইলিয়াস আলী বেঁচে আছেন এবং তিনি এখন গুরুতর অসুস্থ অবস্থায় বিদেশে চিকিৎসাধীন রয়েছেন বলে গুঞ্জন চলছে।

জানা যায়, মঙ্গলবার মাগরিবের নামাজের পর গহরপুর জামেয়া মসজিদে এম ইলিয়াস আলীর পারিবারিক উদ্যােগে তার সুস্থতা কামনায় খতমে বুখারী শরীফের দোয়া মাহফিল পূর্বক বক্তব্যে বালাগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করেন।

দোয়া মাহফিলে বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ প্রায় সহস্রাধীক নেতাকর্মী উপস্থিত চিলেন।

তবে তিনি কোথায় চিকিৎসা নিচ্ছেন তা সাংবাদিকদের জানাতে পারেননি আব্দুস সালাম।

তিনি জানান যুক্তরাজ্যে অবস্থানরত এম ইলিয়াস আলীর ছোট ভাই মো. আছকির আলী গহরপুর জামেয়া মসজিদে এম ইলিয়াস আলীর সুস্থতা কামনায় খতমে বুখারী ও দোয়া মাহফিলের জন্য অনুরোধ জানান এবং এম ইলিয়াস আলী বিদেশের একটি হাসপাতালে গুরুত্বর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন।

২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে এম ইলিয়াস আলী ‘গুম’ হন। নিখোঁজের’ পর থেকে বিএনপির অভিযোগ, সরকার তাঁকে ‘গুম’ করে রেখেছে। সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবীতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

প্রায় ১১ বছর ধরে ‘নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী। সিলেট-২ (বিশ্বনাথ-অভিভক্ত বালাগঞ্জ – ওসমানী নগর ) আসনের দুবারের সাবেক এই সংসদ সদস্য সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতিও ছিলেন। ‘নিখোঁজের’ পর থেকে বিএনপির অভিযোগ, সরকার তাঁকে ‘গুম’ করে রেখেছে।নিখোঁজের পরও সিলেট জেলা বিএনপির ১ নম্বর সদস্য হিসেবে তাঁকে অন্তর্ভুক্তি করা হয়।

খতমে বোখারী শেষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার শায়খুল হাদিস আব্দুর রহমান শায়খে কলুমা।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য ছিলেন ওসমানীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি হাজী আব্দুল নূর, ওসমানীনগর উপজেলা বিএনপির সভাপতি এসটিএম ফখর উদ্দিন চেয়ারম্যান, বালাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম. মুজিবুর রহমান চেয়ারম্যান, ওসমানীনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মিসবাহ, বালাগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমান, সহসভাপতি আব্দুল বাছিত বখত, সাহিদুল হক সোহেল, সাবেক সহসভাপতি সুরুজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ সুহেল, সহ-সাধারণ সম্পাদক শাহিনুল হাসান, ফয়ছল আহমদ, ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সেফুল, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, বোয়ালজুড় ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী রফিক, দেওয়ান বাজার ইউনিয়ন বিএনপির সভাপতি. খবর দৈনিক শ্যামল সিলেট আব্দুল হাদি, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মুকিত শরীফ, বোয়ালজুড় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আফজল হোসেন মেম্বার, বালাগঞ্জ উপজেলা বিএনপির নেতা আজমল আলী মাসুক, বাবরু মিয়া মেম্বার, আবুল হোসেন, হারুন মিয়া, আশিকুর রহমান আশিক, কবির মিয়া, মিজানুর রহমান মির্জা, বালাগঞ্জ উপজেলা যুবদল নেতা এসএম সাবের, মিজানুর রহমান, বদরুল ইসলাম জাকির, সুমিম আহমদ, মাহবুবুর রহমান আজাদ, রাজু আহমদ, সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ, বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফুজায়েল খান সাজু এবং নোমান আহমদ লস্কর প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন