• ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কানাইঘাটে অবৈধ বালু উত্তোলন মারামারি : অভিযোগ

sylhetnewspaper.com
প্রকাশিত জুলাই ৮, ২০২৪
কানাইঘাটে অবৈধ বালু উত্তোলন মারামারি : অভিযোগ

সিলেটের কানাইঘাটে সুরমা নদী থেকে অবৈধ বালু উত্তোলন করা হচ্ছে। উপজেলার বড়দেশ বাজার ও বড়দেশ দক্ষিণ এলাকায় একাধিক হাইড্রলিক ড্রেজার দিয়ে বালু ঊত্তোলনের ফলে নদী ভাঙ্গনে অত্র এলাকা ও বাজারসহ বিস্তর এলাকা নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। এলাকাবাসীর প্রতিবাদের মুখে রোববার (৭ জুলাই) উপজেলা প্রশাসন পুলিশ নিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেন।

ঘটনার জের ধরে অবৈধ বালু উত্তোলনকারীদের কিছু লাঠিয়াল বাহিনীর হামলায় উপজেলার নিজ বড়দেশ গ্রামের শরীফ আহমদ (২৭) নামে এক যুবক কে বড়দেশ বাজারে একা পেয়ে দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে গুরুতর আহত করা হয়েছে ।

ঘটনাটি বেলা ২ ঘটিকার সময় বড়দেশ বাজারে শাকিল আহমদের দোকানের সামনে এ ঘটনা ঘটে। পরে হামলায় আহত শরীফ আহমদ কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

পরে শরীফ আহমদ বাদী হয়ে এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় কানাইঘাট থানায় ৩ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন-কানাইঘাট উপজেলার নিজ বড়দেশ গ্রামের টাকায় কেনা লাঠিয়াল বাহিনী বশির উদ্দিনের পুত্র শরীফ উদ্দিন ও মুসলিম উদ্দিন এবং একই গ্রমের মৃত নছিরুল হকের পুত্র রাসেল আহমদ।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম সরদার অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন-প্রাথমিক তথ্যের সত্যতা পাওয়া গেলে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন