• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেট কেন্দ্রীয় কারাগারে কয়েদির আত্মহত্যা,২ কারারক্ষীসহ ৩ জন বহিষ্কার

sylhetnewspaper.com
প্রকাশিত জুন ৩, ২০২৪
সিলেট কেন্দ্রীয় কারাগারে কয়েদির আত্মহত্যা,২ কারারক্ষীসহ ৩ জন বহিষ্কার

সিলেট কেন্দ্রীয় কারাগারে মাদক মামলায় সাজাপ্রাপ্ত মো.ইউনুস আলী (২২) নামে এক কয়েদি আত্মহত্যা করেছেন। সোমবার সকালে এ ঘটনা ঘটে।

নিহত কয়েদি ইউনুস আলী সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার কলীবাড়ি গ্রামের নূর ইসলামের ছেলে।

এ ঘটনায় দুই কারারক্ষীসহ তিনজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

কারাগার সূত্রে জানা গেছে, নিহত ইউনুস আলী একটি মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত হয়ে ছয় মাস ধরে কারাগারে বন্দি ছিলেন। তিনি ‘সিজোফ্রেনিয়া’ রোগে আক্রান্ত ছিলেন। সোমবার সকালে কারাগারের অভ্যন্তরের একটি ওয়ার্ডে ইউনুস আলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। পরে মরদেহ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কয়েদির মৃত্যুর বিষয়টি তার পরিবারের সদস্যদের বিষয়টি অবহিত করেছে কারা কর্তৃপক্ষ।

নিহতের চাচা মো. ফয়জুল ইসলাম জানান, কারা কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে সেখানে যাওয়ার তাদের বলা হয় ইউনুস আলী আত্মহত্যা করেছেন। মঙ্গলবার ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন কারাগারের কর্মকর্তারা।

কারা পুলিশের উপ-মহাপরিদর্শক মো. ছগির মিয়া বলেন, নিহত ইউনুস আলী দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। তিনি সিজোফ্রেনিয়া রোগে আক্রান্ত ছিলেন। সোমবার সকালে তিনি আত্মহত্যা করেন। ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে দুই কারারক্ষী এবং একজন সহকারী হেড ওয়ার্ডকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন