• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

লাখাইয়ে ঋণের চাপ সহ্য করতে না পেরে স্কুল শিক্ষিকার আত্মহত্যা

sylhetnewspaper.com
প্রকাশিত মে ১৩, ২০২৪
লাখাইয়ে ঋণের চাপ সহ্য করতে না পেরে স্কুল শিক্ষিকার আত্মহত্যা

হবিগঞ্জের লাখাইয়ে ঋণের চাপ সহ্য করতে না পেরে রিবন রুপা দাস (৪০) নামে এক স্কুল শিক্ষিকা আত্মহত্যা করেছেন। প্রাথমিকভাবে এমনটাই ধারণা করছে পুলিশ।

এছাড়াও মৃত্যুর আগে ওই শিক্ষিকার মরদেহের পাশ থেকে উদ্ধার হওয়া বিষের বোতল ও চিরকুট নিয়েও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ খলিলুর রহমান। সোমবার (১৩ মে) দুপুরে তিনি জানান, রিবন রুপা দাস নামে ওই শিক্ষিকার মৃত্যুর কারণ নিয়ে আমরা তদন্ত করছি।

তিনি বলেন, চিরকুটের সূত্র ধরে তদন্ত কার্যক্রম এগিয়ে নেওয়া হচ্ছে। তবে তদন্তের স্বার্থে এখই সবকিছু বলা যাচ্ছে না। প্রাথমিকভাবে মনে হচ্ছে- ঋণের চাপ সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন।

রিবন রুপা দাস লাখাই উপজেলার ভবানীরপুর গ্রামের অজয় দাশের স্ত্রী ও স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। রবিবার (১২ মে) বিকালে উপজেলার ঝনঝনিয়া নদীর পাড় থেকে ওই স্কুল শিক্ষিকার মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ উদ্ধারের পর থেকেই এটি হত্যা নাকি আত্মহত্যা তা নিয়ে শুরু হয় গুঞ্জন।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের জানান, মরদেহ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, রিবন রুপা দাস শিক্ষকতায় জাতীয় পর্যায়ে সেরা উদ্ভাবক হয়েছিলেন ২০২২ সালে। এর আগে ২০১৮ সালে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন তিনি। ছিলেন লাখাই উপজেলার শ্রেষ্ট জয়িতাও। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, প্রাথমিক ও গণ শিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্বাচিত অ্যাম্বাসেডর শিক্ষকও ছিলেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন