• ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ,মধ্যনগরে পাশের হার ৮০.৬১শতাংশ!

sylhetnewspaper.com
প্রকাশিত মে ১২, ২০২৪
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ,মধ্যনগরে পাশের হার ৮০.৬১শতাংশ!

এ,এম স্বপন জাহান:২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।রবিবার (১২ মে) বেলা ১১টার পর সারাদেশে একযোগে এ ফলাফল প্রকাশ করা হয়।

সিলেট শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত চলতি বছরের এসএসসি পরীক্ষায় সুনামগঞ্জ জেলার নবগঠিত মধ্যনগর উপজেলার পাশের হার ৮০.৬১ শতাংশ। জিপি-৫ পেয়েছে ১৮ জন।
সিলেট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ও উপজেলা শিক্ষা অফিসে তথ্য মতে জানা যায়,এ বছর এই নবগঠিত উপজেলার ১০ টি বিদ্যালয়ের সর্বমোট ৯১৩ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে ৭৩৬ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন।
এ বছর পাশের হার এর দিক দিয়ে মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয় প্রথম স্থান করলেও জিপিএ -৫ পায় নি কোন শিক্ষার্থী। তবে পাশের হার( ৮৪.৪৪%) কম হলেও ৯ টি জিপিএ -৫ নিয়ে প্রথম হয়েছেন মধ্যনগর বিশ্বেশ্বরী স্কুল এন্ড কলেজ।
এছাড়া পাশের হার এর দিক দিয়ে পর্যায়ক্রমে রয়েছে চামারদানী উচ্চ বিদ্যালয় ৮৭.৯৩ শতাংশ,আবিদনগর উচ্চ বিদ্যালয়ের ৮৬.১৫ শতাংশ,লায়েছ ভূইয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে ৮৫.৭১শতাংশ,গলহা উচ্চ বিদ্যালয় ৮৩.৩৩ শতাংশ,একতা উচ্চ বিদ্যালয় ৭৮.৫৭ শতাংশ,বংশীকুন্ডা মমিন উচ্চ বিদ্যালয় ৭৭.২২ শতাংশ,ভোলাগঞ্জ সার্বজনীন উচ্চ বিদ্যালয় ৭৫.২৩ শতাংশ,মহিষখোলা উচ্চ বিদ্যালয় ৭০.১৩ শতাংশ ।জিপিএ-৫ পেয়েছে মহিষখোলা উচ্চ বিদ্যালয় ৪ টি, বংশীকুন্ডা মমিন উচ্চ বিদ্যালয় ২ টি,গলহা,আবিদনগর ও লায়েছ ভূইয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ ১ টি করে।

এছাড়াও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় মহিষখোলা দাখিল মাদ্রাসায় পাশের হার ৭৮.৮৯ শতাংশ,জামিয়াহাতিমিয়া দাখিল মাদ্রাসা ৮৫.২৯ শতাংশ,নোয়াগাও দাখিল মাদ্রাসায় পাশের হার ৫৪.৫৪ শতাংশ,জিপিএ-৫ নেই একটিতেই।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে,আগামীকাল সোমবার থেকে পুনর্নিরীক্ষণ আবেদন শুরু হবে, চলবে ১৯ মে পর্যন্ত।

ফলাফলে কেউ সংক্ষুব্ধ বা অসন্তুষ্ট হলে তিনি চাইলে পুনর্নিরীক্ষণের আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে ঘরে বসেই তিনি এ আবেদন করতে পারবেন। পরে বোর্ড তার খাতা যাচাই-বাছাই করে দেখে আবেদন নিষ্পত্তি করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন