• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সাবাজ মেম্বারের নেতৃত্বে রেজা রুবেলের ওপর হামলা

sylhetnewspaper.com
প্রকাশিত মে ৯, ২০২৪
সাবাজ মেম্বারের নেতৃত্বে রেজা রুবেলের ওপর হামলা

সিলেটে ভোট কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে আটক হওয়া যুবককে ছাড়িয়ে নিতে গিয়ে ব্যর্থ হয়ে ছবি তোলায় ফটো সাংবাদিক রেজা রুবেলের ওপর স্থানীয় মেম্বার সাবাজ আহমদ ও যুবদল ক্যাডার ডালিম নেতৃত্বে হামলা চালানো হয়েছে।

এ ঘটনায় আহত হয়ে সাংবাদিক রেজা রুবেল বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (৮ এপ্রিল) বিকাল সোয়া তিনটার দিকে ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সড়কের পাশে এ ঘটনা ঘটে। হামলাকারীরা হলেন স্বতন্ত্র প্রার্থী ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সুজাত আলী রফিকের সমর্থক।

সিলেট সদর উপজেলার ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য সাবাজ আহমেদ ও জেলা যুবদলের ডালিম আহমদের নেতৃত্বে আমজদসহ অর্থশতাধিক সমর্থক হামলা চালান। হামলাকালে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন রেজা রুবেল।

জানা যায়, দুপুর আড়াইটার দিকে ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাল ভোট দিতে আসে এক যুবক। পরে কেন্দ্রে উপস্থিত ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে তাকে আটক করে প্রিজাইডিং অফিসারের কক্ষে রাখা হয়। এসময় তাকে ছাড়িয়ে নিতে না পেরে কেন্দ্রের বাইরে পেশাগত দায়িত্ব পালনকালে সিলেট প্রতিদিনের ফটো সাংবাদিক ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেলের উপর অতর্কিত হামলা চালানো হয়। পরে সাংবাদিক রেজা রুবেলের সহকর্মীরা তাকে উদ্ধার করে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

এবিষয়ে প্রিজাইটিং অফিসার আবুল কালাম আজাদ বলেন, কেন্দ্রে ভেতরে জাল ভোট দিতে আসলে এক যুবককে আটক করেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট। কেন্দ্রের বাইরে সাংবাদিকের ওপর হামলার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বাইরে কে বা কারা হামলা করেছে সেটা আমার জানা নেই। কেন্দ্রের ভেতরে কোনো কিছু ঘটনা ঘটলে সেটার দায় আমি নেবো।

এদিকে, রেজা রুবেলের উপর পেশাগত দায়িত্ব পালনকালে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।

বুধবার (৮ মে) এক বিবৃতিতে এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম বলেন, ফটো সাংবাদিক রেজা রুবেলের উপর পেশাগত দায়িত্ব পালনকালে হামলা অত্যন্ত ন্যাক্কার জনক ও নিন্দনীয়। সিলেট সদর উপজেলায় নির্বাচন চলাকালে জাল ভোট প্রদান কালে আটককৃত যুবকের ছবি ধারন করে তিনি তার পেশাগত দায়িত্ব পালন করেছেন। সে কারণে একজন পেশাগত ফটো সাংবাদিকের উপর হামলা আমরা কোন ভাবে মেনে পারি না। হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারী বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানাচ্ছি। অন্যতায় এসোসিয়েশন পরবর্তী কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে।

এব্যাপারে আহত ফটো সাংবাদিক রেজা রুবেল জানান, পেশাগত দায়িত্ব পালনকালে আমার ওপর স্থানীয় সাবাজ মেম্বার ও ডালিমের নেতৃত্বে অর্তকিত হামলা চালানো হয় এবং আমার ক্যামেরা ছিনিয়ে নেয়া হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন