• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে শিলাবৃষ্টির তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

sylhetnewspaper.com
প্রকাশিত এপ্রিল ১, ২০২৪
সিলেটে শিলাবৃষ্টির তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সিলেটসহ জেলার বেশ কিছু এলাকায় রবিবার রাত ১০ টা থেকে ১৫ থেকে ২০ মিনিট সময় ধরে এ শিলাবৃষ্টি হয়। এত বড় শিলা পড়তে আগে দেখেননি কেউ। একেকটি শিলা বৃষ্টির আকার ছিলো বিশাল বড় বড়।

সিলেটের দক্ষিণ সুরমা লালাবাজার ইউনিয়নের বাসিন্দা আজাদ মিয়া বলেন, রাত ১০ টার দিকে বৃষ্টির সাথে সাথে আকাশ থেকে ব্যাপকহারে শিলাবৃষ্টি পড়েছে। এতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

একই উপজেলার ব্যবসায়ী দিদার আলম বলেন, আমার জানামতে গত ১৫-২০ বছরের মধ্যে এত শিলাবৃষ্টি হওয়া আমি নিজ চোখে কখনো দেখিনি, যা আজ দেখলাম।
এদিকে হঠাৎ করে শিলাবৃষ্টি শুরু হওয়ায় সিলেটের রাস্তায় থাকা সাধারণ মানুষ,পথচারী ও ঈদের কেনাকাটায় যাওয়া লোকজন বিপাকে পড়েন।

সিলেট শহরের বাসিন্দা আল আমিন হোসেন জানান, ‘হঠাৎ করে শিলা পড়তে থাকায় অনেকটা ভয় পেয়ে যাই৷ সড়কের মাঝে দাঁড়াবো কোথায়৷ পরে তাড়াতাড়ি করে একটি দোকানের নিচের দাঁড়াই।

শহরের ব্যবসায়ী রাসেল চৌধুরী বলেন, ‘আমার দোকানের সামনে অনেক শিলাবৃষ্টি পড়ছে। আমি দোকানে বসে বসে দেখেছি। যে লোকজন শিলার বৃষ্টির কারনে দৌড়াচ্ছে নিরাপদ আশ্রয়ের জন্য।

এদিকে বেশ কয়েকটি গাড়ির সামনের গ্লাস শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। চৌহাট্টা এলাকায় পার্কিং করে রাখা সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাসের প্রাইভেটকারে শিলা পড়ে গাড়ির পেছনে কাচ ভেঙে গেছে।
শুধু গাড়ির গ্লাস নয় শিলাবৃষ্টির কারণে কারও কারও বাসার টিনের চালা ফুটো ও টিন উড়ে যায় এবং বাসা-বাড়ির কাচের জানালার গ্লাসও ভেঙ্গে যায় বলে জানা গেছে।
শিলাবৃষ্টির কারণে কেউ কেউ আহত হয়েছেন বলেও খবর পাওয়া যায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন