• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

এখনও পলাতক হত্যা পুলিশের সাথে সংঘর্ষের চাঞ্চল্যকর মামলার আসামি আব্দুস সালাম

sylhetnewspaper.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২৬, ২০২৪
এখনও পলাতক হত্যা পুলিশের সাথে সংঘর্ষের চাঞ্চল্যকর মামলার আসামি আব্দুস সালাম

নিজস্ব প্রতিবেদক :: ২০১২ সালের ২৩ এপ্রিল এম ইলিয়াস আলীর সন্ধান দাবিতে বিএনপির ডাকা হরতালে তার নির্বাচনী এলাকা সিলেটের বিশ্বনাথে ব্যাপক সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছে। বিশ্বনাথে সংঘর্ষে বিএনপি নেতা-কর্মীদের পাশাপাশি ইলিয়াসের গ্রাম রামধানা গ্রামের বাসিন্দারাও জড়িয়ে পড়ে।

এসময় বিশ্বনাথের রাজনগর গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে মোনোয়ার হুসেন (২৮)সহ দুই ব্যাক্তি ঘটনাস্থলে নিহত হন।

এঘটনায় বিশ্বনাথ থানার তৎকালীন সময় কর্মরত এসআই দেবদুলাল ধর বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-১৬/ তারিখ-২৩.০৪.২০১২ইং, বর্তমানে দায়রা মামলা নং- ৪০০/২০১৫ইং। যা পরবর্তী তদন্ত শেষে ৩০৮-জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। বর্তমানে মামলাটি সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতে বিচারাধীন রয়েছে।

উক্ত মামলার এজহার নামীয় ২২ নং আসামী আব্দুস সালাম এখনো পলাতক রয়েছে। আদালত হইতে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইসু হয়েছে। আসামি আব্দুস সালাম বিশ্বনাথ উপজেলার রামধানা গ্রামের বাসিন্দা আব্দুল গফুরের ছেলে।

এই আলোচিত হত্যা ও পুলিশের সাথে সংঘর্ষের চাঞ্চল্যকর মামলার আসামি আব্দুস সালাম এখনও পলাতক থাকার কারণে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে থানা পুলিশের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তাকে গ্রেফতার দাবি জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন