• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জৈন্তাপুরে’অধরা’৫ পাথর খেকো!

sylhetnewspaper.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৯, ২০২৪
জৈন্তাপুরে’অধরা’৫ পাথর খেকো!

নিজস্ব প্রতিবেদক: জৈন্তাপুরে নিষিদ্ধ এলাকা থেকে অবাধে চলছে পাথর উত্তোলন।এ বিষয়ে থানায় মামলা হলেও অজ্ঞাত করণে পাথর খেকোদের ধরছে না থানা পুলিশ।

বন্ধ হচ্ছে না পাথর খেকোদের অপতৎপরতা ও তান্ডব।
এ বিষয়ে গত ৬ ফেব্রুয়ারি পরিবেশ অধিদপ্তর সিলেট এর পরিদর্শক মোঃমামুনুর রশিদ বাদী হয়ে জৈন্তাপুর থানায় ৫ পাথর খেকোদের বিরুদ্ধে একটি মামলা করেন,যাহার থানার মামলা নং-[০৪(২)২৪]।

মামলায় আসামী করা হয় জৈন্তাপুর থানার আসামপাড়ার মৃত তোতামিয়ার পুত্র আব্দুর রাজ্জাক রাজা ও তার ভাই জিসান আহমদ,একই গ্রামের তৈমুছ আলীর পুত্র তানভীর আহমদ,কবির হোসেন ওরফে বাম্পার কবিরের পুত্র আব্দুল জব্বার, জৈন্তাপুর উপজেলা আশ্রয়ণ প্রকল্প আদর্শ গ্রামের আলা উদ্দিনের পুত্র কয়েস আহমদসহ অজ্ঞাতনামা আরোও ৮/১০জন পাথর খেকো।

মামলা দায়েরের পরও পাথর খেকোদের গ্রেফতার না করায় এলাকার জনমনে নানা প্রশ্নের উদ্রেক হয়েছে। অজ্ঞাতকারণে পুলিশ পাথর খেকোদের গ্রেফতার না করায় বেআইনী পাথর উত্তোলন বন্ধ হচ্ছে না বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

জানতে গিয়ে জৈন্তাপুর থানার ওসি তাজুল ইসলামের সরকারি সেলফোনে বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় ফোন দিলে তিনি এ প্রতিবেদকের মোবাইল ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, জৈন্তাপুরে পাথর খেকোদের তান্ডব শিরোনামে চলতি মাস অথাৎ ফেব্রুয়ারিতে ‘জৈন্তাপুরে পাথর খেকোদের তান্ডব, বদলে যাচ্ছে মানচিত্র’শিরোমানে জাতীয়সহ সিলেটর একাধিক পত্রিকায় বিস্তারিত নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিলো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন