• ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অবশেষে আটক শীর্ষ চোরাকারবারি লোকমান!

sylhetnewspaper.com
প্রকাশিত আগস্ট ৩, ২০২২
অবশেষে আটক শীর্ষ চোরাকারবারি লোকমান!

জৈন্তাপুর প্রতিনিধিঃ ভারত থেকে অবৈধ পন্থায় আনা অর্ধ কোটি টাকার কসমেটিকের চোরাকারবারি লোকমান আহমদ (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রবিবার দিবাগত রাত আড়াইটায় গোপন সংবাদের ভিত্তিতে জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

লোকমান উপজেলার ফতেপুর(হরিপুর) ইউনিয়নের লামাশ্যামপুর গ্রামের আইয়ুব আলীর ছেলে।

জানা গেছে,ভারত থেকে অবৈধপন্থায় আনা বিপুল পরিমাণ কসমেটিক বিশেষ কৌশলে নিয়ে যাওয়া হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তিন মাস আগে গত ৫ মে জৈন্তাপুর উপজেলার দরবস্ত বাজারে চেকপোস্ট বসায় থানা পুলিশ।

সেখানে যানবাহন তল্লাশীর সময় একটি ট্রাকে ভারতীয় বিপুল পরিমাণ কসমেটিকস পায় পুলিশ।

ট্রাক বোঝাই পাথরের নিচে বিশেষ কৌশলে এসব অবৈধ পণ্য বহন করা হচ্ছিল।এ সময় পণ্যসহ ট্রাক জব্দ করা হলেও আগেই লোকমান মালামাল ফেলে ট্রাক চালকসহ পালিয়ে যায়।

এ ঘটনা পর থেকে পুলিশ লোকমানকে খুঁজছিল। অবশেষে তিন মাস পর গতকাল দিবাগত রাত ২টা ৩০ মিনিটে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। সে অন্য আরেকটি মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী। অভিযানে নেতৃত্ব দেন জৈন্তাপুর মডেল থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) কাজী শাহেদুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করেছেন জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)গোলাম দস্তগীর আহমদ। তিনি বলেন,লোকমান উপজেলার চোরাচালান ব্যবসায়ীদের অন্যতম একজন।

তার বিরুদ্ধে একটি ওয়ারেন্ট রয়েছে। পুলিশের হাতে আটক হওয়া এক ট্রাক ভারতীয় কসমেটিকস চালানের মালিকও সে। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে ট্রাক ভর্তি ভারতীয় পণ্য বিশেষ কৌশলে নিয়ে যাওয়ার পথে দরবস্ত হতে পুলিশ মালামাল জব্দ করে।’ আজ বেলা দুইটার দিকে আদালতের মাধ্যমে লোকমানকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন