• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘সরকার বলছে,খালেদা জিয়ার আবেদন বিবেচনাধীন

sylhetnewspaper.com
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২১
‘সরকার বলছে,খালেদা জিয়ার আবেদন বিবেচনাধীন

সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। চিকিৎসকরা বলেছেন- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা জার্মানির অ্যাডভান্স সেন্টারে উন্নত চিকিৎসা জরুরি। আইনজীবীরা বলছেন- আইনে তার বিদেশে চিকিৎসা গ্রহণে কোনো বাধা নেই। কিন্তু সরকার শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে বিদেশে চিকিৎসার অনুমতি দিচ্ছে না, যা অত্যন্ত অমানবিক।

নজরুল বলেন, আমরা অবিলম্বে তার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার জোর দাবি জানাচ্ছি।শনিবার বাদ আছর রাজধানীর মতিঝিলে এক দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সুস্থতা কামনায় জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে দলটির চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এই কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আরও বলেন, বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দেশনেত্রীর পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে কিছুদিন আগে আবেদন করা হয়েছিল। সেই আবেদনটি এখনো বাতিল হয়নি। সরকার বলছে, এটি বিবেচনাধীন।সভাপতির বক্তব্যে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার জন্য বিএনপি ঘোষিত যে কোনো আন্দোলন-সংগ্রামে ২০ দলীয় জোট ঝাঁপিয়ে পড়বে, খালেদা জিয়াকে মুক্ত করবে।দৈনিক যুগান্তর

এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় এতে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, ২০ দলীয় জোট শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জামায়াতের কর্মপরিষদ সদস্য রেজাউল ইসলাম, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, এনপিপির যুগ্ম মহাসচিব মো. ফরিদ উদ্দিন, জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মির্জা ইয়াসিনসহ এনপিপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দোয়া পরিচালনা করেন মুফতি মো. হাসিবুর রহমান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •