• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

বর্ণাঢ্য আয়োজনে সিলেট যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

sylhetnewspaper.com
প্রকাশিত নভেম্বর ১১, ২০২১
বর্ণাঢ্য আয়োজনে সিলেট যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর যুবলীগের বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রাম, ঐতিহ্য ও গৌরবের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঐতিহাসিক রেজিস্টারি মাঠ থেকে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শেষ হয়। আনন্দ র‌্যালি শেষে কেন্দ্রীয় শহিদ মিনারে প্রতিষ্ঠা বার্ষিকীর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।
সমাবেশে সভাপতির বক্তব্যে আলম খান মুক্তি বলেন, ১৯৭২ সালের এই দিনে এশিয়া মহাদেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহিদ শেখ ফজলুল হক মণি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করা। অতীত ঐতিহ্য ধরে রেখে সামনের পথ চলাই এখন এই সংগঠনের সামনে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ উত্তরণে বর্তমানে সংগঠনটির নেতৃত্ব দিয়ে চলেছেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদ শেখ ফজলুল হক মনির সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামী যুবলীগের বর্তমান চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল।

তিনি আরো বলেন, দেশ ও সমাজের ভবিষ্যতের রূপকার হবে এই যুবলীগ। অগণতান্ত্রিক জিয়া সরকার থেকে শুরু করে এরশাদবিরোধী আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা। এরশাদ সরকারের পতনের পর বিএনপি খালেদা জিয়ার নেতৃত্বে সরকার গঠন করে এবং যখন দেশের গণতন্ত্র অপহরণ করা হচ্ছিল; মানুষ মৌলিক অধিকারের কথা বলতে পারছিল না; কৃষকের ন্যায্য অধিকার হচ্ছিল ভূলুণ্ঠিত; শ্রমিক হচ্ছিল ন্যায্য অধিকারবঞ্চিত, তখন বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা সোচ্চার থেকেছেন মানুষের অধিকার আদায়ে। আগামীতেও অতিতের ন্যায় সিলেট মহানগর যুবলীগ রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার প্রহরী হয়ে দেশ ও জনগণের কল্যানে কাজ করে যাবেন।

সাধারণ সম্পাদক মুশফিক জায়রগীদার প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বলেন, দেশ ও জনগণের কল্যানে কাজ করতে যুবলীগের প্রত্যেকটি নেতাকর্মী সর্বদা প্রস্তুত রয়েছে। যুবলীগ একটি সুসংগঠিত সু-শৃৃঙ্খল সংগঠন, যুবলীগ মহান মুক্তিযুদ্ধে, গণতন্ত্র রক্ষার আন্দোলনে এবং জাতির ক্রান্তিকালে যুবলীগ সবসময়ই বীরত্বের পরিচয় দিয়েছে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে যখন জনজীবন বিপর্যস্ত, মানুষ নানা সঙ্কটে জর্জরিত ঠিক তখনই রাজপথের লড়াই সংগ্রামের সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে। তিনি প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচীতে শতস্ফর্তভাবে উপস্থিত হয়ে কর্মসূচী সফল করার জন্য সিলেট মহানগর যুবলীগের ২৭ টি ওয়ার্ড যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ সিলেট মহানগর যুবলীগের প্রত্যেক নেতকর্মীকে মুজিবীয় শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের নেতৃত্বে সিলেট মহানগর যুবলীগের ২৭ টি ওয়ার্ড যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ সিলেট মহানগর যুবলীগের সকল নেতকর্মীরা রেজিস্ট্রারী মাঠে ব্যানার, ফেষ্টুনসহ মিছিলে যোগদান করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •