• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কানাইঘাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল দাদা-নাতির

sylhetnewspaper.com
প্রকাশিত অক্টোবর ৪, ২০২১

সিলেটের কানাইঘাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদা ও নাতির মৃত্যু হয়েছে। সোমবার (৪ অক্টোবর) দুপুরের দিকে উপজেলার সদর ইউনিয়নের নিজ চাউরা পূর্ব গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

নিহতরা হলেন- চাউরা পূর্ব গ্রামের প্রবীণ মুরব্বি মাওলানা ফখর উদ্দিন (৭০) ও তার নাতি আরিফুল ইসলাম (৮)। দাদা-নাতির মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে এ ঘটনায় বিক্ষুব্ধ লোকজন পল্লী বিদ্যুতের কানাইঘাট আঞ্চলিক কার্যালয় ঘেরাও করেন। খবর পেয়ে কানাইঘাট থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার (৩ অক্টোবর) রাতে নিজ চাউরা গ্রামের মাওলানা ফখর উদ্দিনের বাড়ির পাশে পল্লী বিদ্যুতের একটি মেইন লাইনের তার ছিড়ে মাটিতে পড়ে যায়। মাওলানা ফখর উদ্দিন নিজে ও এলাকার লোকজন বিদ্যুৎ কার্যালয়ে তার ছেঁড়ার বিষয়টি ফোন করে জানান। কিন্তু বিদ্যুৎ বিভাগের লোকজন তার সরাতে তাৎক্ষণিক কোনো ব্যবস্থা নেয়নি। সকাল পর্যন্ত তারা ছেঁড়া লাইন মেরামত করেনি। এদিকে সোমবার ফখর উদ্দিনের নাতি স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র আরিফুল ইসলাম স্কুল থেকে বাড়ি ফেরার সময় বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। নাতিকে বাঁচাতে ফখর উদ্দিন এগিয়ে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম সোমবার (৪ অক্টোবর) সন্ধ্যায় সিলেটটুডেকে বলেন, ‘দাদা-নাতির মৃত্যুর খবরে এলাকার বিক্ষুদ্ধ লোকজন বিদ্যুৎ অফিস ঘেরাও করেছিলেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে সুরতহাল করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন