• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১১ই শাবান, ১৪৪৫ হিজরি

নতুন প্রজন্মের জন্য’ সোহেল তাজের ‘কিছু প্রশ্ন’

sylhetnewspaper.com
প্রকাশিত সেপ্টেম্বর ২৩, ২০২১

অভিনেত্রী পরীমণিকে নিয়ে সমালোচনা করে ফেসবুক পোস্ট এবং সেই পোস্টসহ বানান ভুলে ভরা পরের একাধিক পোস্টে একের পর এক এডিট করা নিয়ে আলোচনার মধ্যে থাকা সোহেল তাজ ফের ফেসবুকে পোস্ট দিয়েছেন। বিএনপি-জামায়াত সরকারের সময়ে ঘটে যাওয়া কিছু ঘটনার উল্লেখ করে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা সোহেল তাজ বুধবার ‘নতুন প্রজন্মের ভাই-বোনদের জন্য কিছু প্রশ্ন’ তুলে ধরেছেন।

পোস্টে তিনি ওই সরকারের সময়ে ঘটে যাওয়া ‘অপারেশন ক্লিনহার্ট’, ২১ আগস্ট গ্রেনেড হামলা, দশ ট্রাক অস্ত্রসহ জঙ্গিবাদ বিস্তারের ঘটনা উল্লেখ করেন। তিনি এসব ঘটনার সময় ‘তথাকথিত বিশেষজ্ঞ-বুদ্ধিজীবীদের’ ভূমিকা কী ছিল তা জানতে চান।

সোহেল তাজ তার পোস্টে লেখেন, ‘‘নতুন প্রজন্মের ভাই-বোনদের জন্য কিছু প্রশ্ন…

২০০১ সালের নির্বাচনের পর জামায়াত/বিএনপি জোট সরকার ক্ষমতায় আসার পর ‘অপারেশন ক্লিন হার্ট’ নামক একটি অভিযান করা হয় I সেই অভিযানে কতজন মানুষকে হত্যা এবং গুম করা হয়েছিল? তার পাশাপাশি বিরোধী দলসহ কতজন নিরীহ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়? কতজন মানুষকে নির্যাতন করা হয় এবং চিরতরে পঙ্গু করা হয়? কতজন নারীকে ধর্ষণ করা হয়? সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার কারা করেছিল? একসঙ্গে বাংলাদেশের ৩০০ জায়গায় ৫০০ বোমা বিস্ফোরণ কারা করে এবং কাদের ইন্ধনে করে? ‘বাংলা ভাই’ কে ছিল এবং কারা তাকে প্রশ্রয় দিয়েছিল? ২১ আগস্ট গ্রেনেড হামলা কাদের ইন্ধনে হয়েছিল?

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর এখনো জেলে কেন? জজ মিয়া কে ছিল? দশ ট্রাক অবৈধ অস্ত্র কেন আর কারা এনেছিল? গাজীপুরের আহসান উল্লাহ মাস্টার এমপি কারা হত্যা করেছিল? সাবেক অর্থমন্ত্রী কিবরিয়াকে কারা হত্যা করেছিল? গিয়াস উদ্দিন আল মামুন কার বন্ধু ছিল? সে কত হাজার কোটি টাকা পাচার করেছিল? সে এখন কোথায় আর তার বন্ধু এখন কোথায়?

আর যারা (তথাকথিত বিশেষজ্ঞ/বুদ্ধিজীবী) এখন ‘হায় হায় দেশ ধ্বংস হয়ে যাচ্ছে’ বলে মুখে ফেনা তুলছেন তাদের জন্য আমার একটা প্রশ্ন- আপনারা সেই সময় কই ছিলেন?

বি. দ্র. এটা আমার পেইজ আর এখানে আমি যা ইচ্ছা তাই লিখব আর যতবার আমার ইচ্ছা এডিট করব।
উল্লেখ্য,সম্প্রতি অভিনেত্রী পরীমণির একটি ছবি নিয়ে ফেসবুকে সমালোচনা করেন সোহেল তাজ। তার এ সমালোচনা নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়। এরপর দেশি-বিদেশি কয়েকজন নারীকে তিনি নতুন প্রজন্মর সামনে ‘অনুপ্রেরণা’ হিসাবে উপস্থাপন করে আরেকটি পোস্ট দেন। সেই পোস্টে তার ‘বানান ভুল’ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি দেওয়া নিয়েও প্রতিক্রিয়া দেন ফেসবুক ব্যবহারকারীরা।

বুধবারের এ পোস্টে সোহেল তাজ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর, দশ ট্রাক অস্ত্র উদ্ধার, সিরিজ বোমা হামলার নিউজ কাটিংসহ কিছু ছবি শেয়ার করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •