• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সিলেটে যাত্রা শুরু করল আঞ্জুমানে মুফিদুল ইসলাম’

sylhetnewspaper.com
প্রকাশিত সেপ্টেম্বর ১৯, ২০২১
সিলেটে যাত্রা শুরু করল আঞ্জুমানে মুফিদুল ইসলাম’

সিলেটে আঞ্জুমান মুফিদুল ইসলামের জনকল্যাণ মূলক কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।
শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় মিরেরময়দানস্থ একটি অভিজাত হোটেলে সিলেট শাখার কার্যকরি কমিটির পরিচিতি সভা, সুধি সমাবেশ ও একটি অত্যাধুনিক এ্যাম্বুলেন্স উদ্বোধনের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়।

সংগঠনের কোষাধ্যক্ষ ইমরান আহমদের পরিচালনায়
স্বাগত বক্তব্যে রাখেন সিলেট শাখার চেয়ারম্যান অধ্যাপক ডা: আজিজুর রহমান। তিনি বলেন,‘জীবনেও সাথী, মরণেও সাথী’ এই প্রতিপাদ্যে যুগ যুগ ধরে মানবতার সেবায় অনন্য দৃষ্টান্ত সৃষ্টিকারী ইসলামি জনকল্যাণ সংস্থা আঞ্জুমান মুফিদুল ইসলাম এখন সিলেটেও কার্যক্রম শুরু করেছে।

আমরা এ্যাম্বুলেন্স সেবাসহ সমাজ কল্যাণমূলক নানা কার্যক্রম চালিয়ে যাবো। এ ক্ষেত্রে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

ভার্চুয়ালি বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি প্রাক্তন রাষ্ট্রদূত ও সচিব মুফলেহ আর ওসমানী। তিনি তার বক্তব্যে আঞ্জুমান মুফিদুল ইসলামে সেবা মূলক কার্যক্রমের বিভিন্ন দিক তোলে ধরেন।

ভিডিও বার্তায় সিলেটের শহীদ বুদ্ধিজীবী ডা. শামসুদ্দিন আহমদের পুত্র প্রবাসী চিকিৎসক অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ সিলেটে জনকল্যাণমূলক এ সংস্থার অগ্রযাত্রায় সিলেটবাসীর সর্বাত্মক সহযোগিতা ও দোয়া কামনা করেন।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন,সিলেট বেসরকারি হাসপাতাল ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, ভাইস-চেয়ারম্যান আবু তাহের মো. সোয়েব।

আঞ্জুমান মুফিদুল ইসলাম সিলেট জেলা শাখার কার্যকরি পরিষদের সদস্যরা হলেন, চেয়ারম্যান-অধ্যাপক ডা. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ, মাহি উদ্দিন আহমেদ সেলিম ও আবু তাহের মো. সোয়েব, কোষাধ্যক্ষ ইমরান আহমেদ, কার্যনির্বাহী সদস্য কর্নেল (অব:) আবদুস সালাম বীরবিক্রম, ডা. নাজমুস সাকিব, আতাউল করিম, ফয়েজ হাসান ফেরদৌস, খাইরুন্নেছা উদ্দিন শেলি, উস্তার আলী খসরু মিয়া, এ কে এম নুরুল হক ইকবাল, ডা. ইয়াজদান রেজা চৌধুরী এবং ডা. নাজরা চৌধুরী।

সভায় আরো উপস্থিত ছিলেন সিলেট মিরর-এর সম্পাদক আহমেদ নূর দৈনিক ইত্তেফাকের ব্যুরো চীফ হুমায়ূন রশিদ চৌধুরী সিলেট ভয়েসের মঈন উদ্দিন মনঞ্জু, সিলেটের ডাকের চীফ রির্পোটার সিরাজুল ইসলাম ডা:বাহার ড.ফাতেমা আহমেদ রাহাত হোসেন সৈয়দ জাকি হোসেন ড.মালেকা আহমেদ মীর আব্দুল হাকিম সালাউদ্দিন আহমেদ রাজিয়া আহমেদ শেফা জামান সৈয়দ নুরুজ্জামান, আকদার মোস্তাক খান দরগা মাদ্রাসার মোতাওয়াল্লী ফতেহ উল্লাহ আল আমান।

বিশিষ্ট ব্যবসায়ী শাহ আলম বাবু কাওসার আম্বিয়া দিপু,ব্যাংকার আহবাব জায়গীরদার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোনআন থেকে তেলাওয়াত করেন আঞ্জুমানে মুফিদুল ইসলাম মাদ্রাসার মুহতামিম মুফতি মুজিবুর রহমান খান।

উল্লেখ্য,১৯৪৭ সালে ঢাকায় কলকাতা আঞ্জুমান মুফিদুল ইসলামের প্রশাসনিক কর্মকর্তা এসএম সালাউদ্দিনের নেতৃত্বে ঢাকায় প্রথম কার্যক্রম শুরু হয়। আঞ্জুমান মুফিদুল ইসলাম সারা বাংলাদেশে ২৭টি শাখা কার্যক্রম চালিয়ে আসছে।

চট্রগ্রাম কুমিল্লা ঝিনাইদহ যশোর সহ হবিগঞ্জ জেলায়ও শাখা চালু হয়েছে প্রায় ২০ বৎসর ধরে।এরেই ধারাবাহিকতা সিলেটে আঞ্জুমানে মুফিদুল ইসলামের ২৮তম শাখার উদ্বোধন করা হয়েছে।

আঞ্জুমান মুফিদুল ইসলাম সিলেট শাখার কার্যক্রম সমূহ এ্যাম্বুলেন্স সার্ভিস, বেওয়ারিশ লাশ দাফন শিক্ষা কার্যক্রম, স্কুল ও মাদ্রাসা, এতিম খানা দুস্থদের সহায়তা করা, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ।বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •