• [english_date] , [bangla_date] , [hijri_date]

সিসিক মেয়রের বক্তব্যের নিন্দা নগর আ’লীগের

sylhetnewspaper.com
প্রকাশিত September 12, 2021
সিসিক মেয়রের বক্তব্যের নিন্দা নগর আ’লীগের

সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান মেয়রে,সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি প্রচারিত হচ্ছে যা সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়েছে।

সে বক্তব্যে সিটি মেয়র অত্যন্ত অসৌজন্যমূলক ভাষায় ইঙ্গিতপূর্ণভাবে আওয়ামী লীগ ও বর্তমান সরকারের বিরুদ্ধে বিষেদাগার করেছেন এবং সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন এক যুক্ত বিবৃতিতে সিটি মেয়রের কটুভাষ্য ও শালিনতা বর্জিত বক্তব্যের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা যুক্ত বিবৃতিতে বলেন,সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের কাছ থেকে সিলেটের মানুষ দায়িত্বশীল ও শিষ্টাচারযুক্ত আচরণ আশা করে।

সিলেটের রাজনৈতিক সংস্কৃতি পরিপন্থী এমন আচরণ ও ভাষা একজন জনপ্রতিনিধির নিকট থেকে নগরবাসী আশা করে না।

নেতৃদ্বয় যুক্ত বিবৃতিতে বলেন,আওয়ামী লীগ বাংলাদেশের প্রাচীন রাজনৈতিক দল এবং তৃণমূল পর্যায় পর্যন্ত তার সাংগঠনিক বিস্তৃতি।

বাংলাদেশের জন্ম থেকে এদেশের সকল সু-মহান অর্জনের সাথে আওয়ামী লীগের নাম সম্পৃক্ত। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে উন্নয়ন ও অগ্রযাত্রায় দেশ এগিয়ে যাচ্ছে এবং সিলেটে শত শত কোটি টাকার উন্নয়ন প্রকল্প চলমান আছে।

সাবেক অর্থমন্ত্রী জনাব আবুল মাল আব্দুল মুহিত ও পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেনের তৎপরতায় অসংখ্য প্রকল্প সিলেট সিটি কর্পোরেশনসহ সমগ্র জেলার সার্বিক উন্নয়নে বরাদ্দ হয়েছে।

সরকার সিলেট নগরীকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে যখন বদ্ধপরিকর এবং তার জন্যে প্রকল্প বরাদ্ধ দিয়ে চলেছে তখন সিটি মেয়র সরকার ও মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর কৃতিত্ব আড়াল করে নিজেকে জাহির করতে উঠেপড়ে লেগেছেন।

আওয়ামী লীগের গণভিত্তিক রাজনীতির ঐতিহ্য সুপ্রাচীন। জনগণই আওয়ামী লীগের শক্তির ভিত্তি। অতীতে আওয়ামী লীগ জনগণকে সাথে নিয়ে বিএনপি-জামাত জোটের নৈরাজ্যিক অগ্নিসন্ত্রাসকে মোকাবিলা করেছে।

সিটি মেয়রের ছল চাতুরীর রাজনীতি ও উস্কানিমূলক বক্তব্যের জবাব হচ্ছে আওয়ামী লীগ ষড়যন্ত্র ও হুমকি ধামকির রাজনীতিকে ভয় পায় না।

নেতৃদ্বয় বিবৃতিতে বলেন,নগর পরিচালনার ক্ষেত্রে সিটি মেয়রের একক কর্তৃত্বপরায়নতা,স্বজনপোষণ – আত্মীয়করণ,লাঠিয়াল হেলমেট বাহিনী’লালন সহ নানাবিধ কর্মকান্ডের জন্যে জনমনে ক্ষোভের সঞ্চার হচ্ছে।

দুর্যোগের সময় নগরবাসীকে সেবা প্রদান ও আস্বস্ত করতে ব্যর্থতা,নগর সেবার মান না বাড়িয়েই পানির বিল বৃদ্ধিসহ নানা ধরনের আর্থিক বোঝা নগরবাসীর ঘাড়ে চাপিয়ে দেওয়ায় মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে।

এমন পরিস্থিতিতে তিনি উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছেন। বর্তমান সরকার যখন সিলেট সহ নগরীকে আধুনিক রূপান্তরের প্রক্রিয়ায় নতুন নতুন উন্নয়ন প্রকল্প বরাদ্দ দিচ্ছেন তখন নগর মেয়রের এমন ঔদ্ধত্যপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্যে সচেতন মহল তার অভিসন্ধি সম্পর্কে সন্দিহান হয়ে পড়েছেন।

নেতৃদ্বয় যুক্ত বিবৃতিতে,সিটি মেয়রের বিভ্রান্তিকর অসৌজন্যমূলক কটুভাষ্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে তার বক্তব্য প্রত্যাহার করার আহবান জানান।

নেতৃদ্বয় আশা প্রকাশ করেন যে,তিনি ভবিষ্যতে এরকম হীন উদ্দেশ্যজাত শিষ্টাচার বহির্ভূত ভাষা ব্যবহার ও উস্কানিমূলক বক্তব্য প্রদান হতে বিরত থাকবেন।

অন্যথায় আওয়ামী লীগ নগরবাসীকে নিয়ে রাজনৈতিক জবাব দিতে বাধ্য হবে এবং উদ্ভূত পরিস্থিতির দায়ভার মেয়র সাহেবকেই বহন করতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •