• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে’র দাবিতে স্মারকলিপি

sylhetnewspaper.com
প্রকাশিত সেপ্টেম্বর ৯, ২০২১
শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে’র দাবিতে স্মারকলিপি

ফেয়ার ফেইস জগন্নাথপুর কর্তৃক শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে’র দাবিতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

ফেয়ার ফেইসে নামে একটি সংগঠন বুধবার ইউএনও ও উপজেলা শিক্ষা অফিসার বরাবর এই স্মারকলিপি প্রদান করে।

সংগঠনটির সদস্যরা জানায়,দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় জগন্নাথপুরের দরিদ্র ও প্রান্তিক পরিবারের শিক্ষার্থীদের অনেকেই জড়িয়ে পড়েছেন বিভিন্ন ধরনের শ্রমের সাথে।

শিক্ষার্থীরা আমাদের সম্পদ। এদের নিয়ে আমরা স্বপ্ন দেখি। এই দীর্ঘ ছুটি নানাভাবে প্রভাব ফেলছে শিক্ষা ও শিক্ষার্থীদের উপর।

স্কুল-কলেজ খোলার পর যাতে আমাদের কোনো শিক্ষার্থী ঝরে পড়ে না যায়, স্কুল বিমুখ হয়ে না যায়; সে ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবিতে স্মারকলিপি দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য সাইফুর রহমান মিনহাজ,শহিদুল ইসলাম,সিনিয়র সদস্য রুনু মিয়া,সিজিল আহমেদ;নির্বাহী সদস্য গৌতম কুমার গোপ, একরামুল গণি উজ্জল, আহনাফ কয়েছ, রুকন আহমেদ, মুজাদ্দিদে আলফে সানি প্রমুখ।

সংগঠনের সমন্বয়ক এম. শামীম আহমেদ জানান, ঝরে পড়া শিক্ষার্থী রোধে সামাজিক সচেতনতা তৈরি, স্কুলে স্কুলে ফেয়ার ফেইস পরিবারের পক্ষ থেকে বিনামূল্যে স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী পৌছে দেয়া সহ শিক্ষার্থীদের স্কুলমুখী করতে আমদের মেঘা কর্মসূচির আওতায় আজ আমরা এই স্মারকলিপি প্রদান করেছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন