• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

তুরাগে জমি নিয়ে বিবাদে মহিলাসহ আহত-২

sylhetnewspaper.com
প্রকাশিত সেপ্টেম্বর ৭, ২০২১
তুরাগে জমি নিয়ে বিবাদে মহিলাসহ  আহত-২

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর তুরাগে জমি নিয়ে বিবাদে মহিলাসহ ২ জন কে মারপিট করে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে প্রতি পক্ষের লোকজনের বিরুদ্ধে।

এই ব্যাপারে নিকটতম তুরাগ থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ সূত্রে জানাযায়,নয়ানগর মোল্লা পাড়ার স্থায়ী বাসিন্দা ফয়জদ্দিন মোল্লা প্রায় ১৫ বছর পূর্বে তার ৬ ছেলেকে বাড়ি করার জন্য ১৩শতাংশ ও ২ মেয়েকে ৫ শতাংশ করে জমি রেজিস্ট্রি করে দেন । এর কয়েক বছর পর ফয়জদ্দিন মোল্লার সেঝ ছেলে চান মিয়া ১ ছেলে ২ মেয়ে ও স্ত্রীকে রেখে মৃত্যুবরণ করেন । মৃত্যুর পূর্বে চান মিয়া বিভিন্ন জনের নিকট হইতে বিভিন্ন সময় ১৪শতাংশ জমি ক্রয় করেন এবং তার স্ত্রী ওয়ারিশ সুত্রে ৪৬শতাংশ জমির মালিক হন।

উক্ত জমির কাগজ পত্র ও ফয়জদ্দিন মোল্লার অন্যান্য জমির কিছু কাগজ পত্র সে সময় মৃত চান মিয়ার ঘরেই ছিল।

এক সময় উক্ত জায়গা জমি নামজারি করার কথা বলে মৃত চান মিয়ার ঘরে থাকা জমির সমস্ত কাগজ পত্র নিয়ে নেয় ফয়জদ্দিন মোল্লার অন্যান্য ছেলেদের যোগসাজেসে ৫ম ছেলে শাহিন।

তারপর বেশ কিছুদিন অতিবাহিত হওয়ার পর মৃত চান মিয়ার স্ত্রী ও সন্তানেরা তাদের ঘর থেকে নেওয়া জমির কাগজ পত্র ফিরত চায়। কিন্তু সেই কাগজ পত্র ফিরত না দিয়া বিভিন্ন রকম তাল বাহানা করতে থাকে শাহিন। এ নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকবার পারিবারিক ভাবে বিচার শালিসও হয়।

এক পর্যায় মৃত চান মিয়ার স্ত্রী ও সন্তানদের কিছু কাগজ পত্র ফিরত দেন শাহিন।

আর তিনি যেই কাগজ পত্র ফিরত দেন তা সঠিক নয় বলে দাবী করেন মৃত চান মিয়ার স্ত্রী ও সন্তানেরা । এমন কি চান মিয়ার রেখে যাওয়া জমির প্রায় অর্ধেকটাই ফয়জদ্দিন মোল্লার অন্যান্য ছেলেরা দখল করে রেখেছে বলে জানান চান মিয়ার স্ত্রী ও সন্তানরা।

এই সব বিষয় নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিলো।বৃহস্পতিবার( ২ সেপ্টেম্বর )বিকাল ৩টার দিকে চান মিয়ার স্ত্রী নাছিমা,ছেলে বেলায়েত হোসেন ও মেয়ে সূচনা বৃদ্ধ ফয়জদ্দিন মোল্লাকে দেখার জন্য তার ছোট ছেলে সেলিম মিয়ার বাসায় যান।

কিছুক্ষণের মধ্যেই সেখানে উপস্থিত হন ১/সুরুজ মিয়া,২/ মুমিন মিয়া,পিতা ফয়জদ্দিন মোল্লা,৩/ মোঃ পলাশ,পিতা মুমিন মিয়া,৪/রাসেল,পিতা মৃত রমজান আলী।

এসময় সেখানে উপস্থিত চান মিয়ার স্ত্রী ও সন্তানদের উপর অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক মারপিট করে তারা । এসময় চান মিয়ার স্ত্রী ও সন্তানদের ডাক চিৎকারে প্রতিবেশীরা আগাইয়া আসিলে উপরোক্ত বিবাদী দ্বয়রা পরবর্তী সময়ে সুযোগ বুঝে চান মিয়ার স্ত্রী ও সন্তানদের হত্যা করিবে বলিয়া হুমকি দিয়া ঘটনাস্থল ত্যাগ করে । পরে প্রতিবেশীরা গুরুতর আহত অবস্থায় চান মিয়ার স্ত্রী নাছিমা,ছেলে বেলায়েত হোসেনকে উদ্ধার করে নিকটতম টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠান।

সেখানে চিকিৎসা নিয়ে পরের দিন চান মিয়ার ছেলে বেলায়েত হোসেন বাদী হয়ে পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে উপরোক্ত ৪ জনের বিরুদ্ধে ডি এম পির তুরাগ থানায় ১টি সাধারণ ডায়েরী করেন।যার ডায়েরী নং- ১৭৮ তাং- ০৩/০৯/২০২১ইং।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন