• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

গোলাপগঞ্জের দুই ভাই লন্ডন প্রবাসীর জমি দখলের চেষ্টা করছেন

sylhetnewspaper.com
প্রকাশিত আগস্ট ৩০, ২০২১
গোলাপগঞ্জের দুই ভাই লন্ডন প্রবাসীর জমি দখলের চেষ্টা করছেন

সংবাদ সম্মেলনে ইসলাম উদ্দিনের অভিযোগ

গোলাপগঞ্জে লন্ডন প্রবাসীর জমি স্থানীয় শ্রীবহর গ্রামের দুই ভাই জবরদখলের চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন ওই প্রবাসীর ভাগনা উপজেলার মজিদপুর গ্রামের মো. ইসলাম উদ্দিন।

জমি দেখভাল করতে গিয়ে তিনি নিজে হামলার শিকার হয়েছেন বলেও দাবি করেছেন।

রোববার (২৯ আগস্ট) সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি আরও বলেন,এ ঘটনায় মামলা করে আমি এখন নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছি। এমনকি জমির মালিক প্রবাসী সিরাজ উদ্দিনকেও প্রাণে মামার হুমকি দেওয়া হচ্ছে।

লিখিত বক্তব্যে ইসলাম উদ্দিন বলেন, ‘গোলাপগঞ্জ উপজেলার শ্রীবহর গ্রামের বাসিন্দা লন্ডন প্রবাসী সিরাজ উদ্দিন আমার মামা। তিনি সহজ-সরল প্রকৃতির মানুষ।

স্থানীয় কামাল ও কয়েছদের বিভিন্ন ধরনের সহযোগিতা দিয়েছেন,ঈদগাহসহ এলাকায় বেশকিছু উন্নয়ন কাজেও আর্থিক অনুদান দিয়েছেন।

তিনি লন্ডনে থাকায় তার গ্রামের নিজবাড়ি সহায় সম্পত্তি দেখাশোনার জন্য মৌখিকভাবে আমাকে দায়িত্ব দিয়েছেন। গত ১২ বছর ধরে আমি দেখাশুনা করে আসছি।

কিন্তু জমিটি কামাল ও কয়েছদের বাড়ির নিকটে থাকায় তারা জোরপূর্বক আত্মসাৎ এর চক্রান্তে লিপ্ত রয়েছে।

তিনি আরও জানান, জমিতে বিগত ২ আগস্ট বেলা ১ টার দিকে কয়েকজনকে নিয়ে ধানের চারা (হালি) রোপণ করতে গেলে কামাল গংরা বাধা দেয়।

এ সময় তারা ভূমির কিছু অংশ তাদেরকে ভাগ দিতে হবে।

এ সময় দুই ভাই তার উপর হামলা করে দাবি করে ইসলাম উদ্দিন বলেন,কামাল ও কয়েছ বাহিনী শুধু আমাকে মারপিট করে ক্ষান্ত হয়নি। শ্রীবহর মৌজায় থাকা আমার লন্ডন প্রবাসী মামা সিরাজ উদ্দিনের ১২ শতক ভূমিসহ প্রায় ৫ কেদার জমি দখল করতে গোলাপগঞ্জ উপজেলা ও স্থানীয় লক্ষিপাশার কয়েকজন প্রভাবশালী মিলে চালিয়ে যাচ্ছে নানা ধরনের কৌশল ও ষড়যন্ত্র।

তিনি আরও জানান,হাসপাতালে চিকিৎসা শেষে জায়গার মালিক লন্ডন প্রবাসী সিরাজ উদ্দিনের সঙ্গে যোগাযোগ করেন তিনি। পরে তারই পরামর্শে গোলাপগঞ্জ থানায় এজাহার দাখিল করেন। \

৭ আগস্ট মামলাটি গ্রহণ করে থানা পুলিশ অভিযান চালিয়ে পরের দিন আসামি কয়েছকে গ্রেপ্তার করে। কিন্তু পরবর্তীতে কয়েছ জামিনে মুক্ত হয়ে আবার হুমকি দিয়েছে।

এ ঘটনায়ও গোলাপগঞ্জ থানায় সাধারণ ডায়রি করেছেন ইসলাম উদ্দিন। যার নম্বর ৫৯৭।

তিনি আরও দাবি করেন, গত ২১ আগস্ট তার ভাগনা জালালনগর গ্রামের আরিফ ওই জায়গা দেখতে শ্রীবহরে গেলে কামাল ও কয়েছ তাকে গালিগালাজ করে হুমকি দিয়েছেন এবং তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছেন। জমির মালিক দেশে এলে প্রাণনাশেরও হুমকি তারা দিয়েছে বলে দাবি তার।

স্থানীয় প্রভাবশালী একটি মহল মামলাটি তুলে নিতে চাপ প্রয়োগ করছে জানিয়ে তিনি বলেন,দেশের উন্নয়নে প্রবাসীরা রেমিটেন্স পাঠিয়ে বড় ভূমিকা রাখলেও প্রবাসীদের সহায় সম্পত্তি দখল করে নিচ্ছে ভূমিখেকোরা।

ফলে প্রবাসীরা দেশে আসতে ভয় পাচ্ছেন এবং সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা আছেন।

তিনি তার লন্ডন প্রবাসী মামার জীবন ও সম্পদ হুমকির মুখে দাবি করে এ বিষয়ে স্থানীয় প্রশাসন, উপজেলা চেয়ারম্যান, পৌরসভা মেয়র, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যসহ সবার হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •