• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

টিভিতে খেলা দেখেছেন এম এ মুহিত,গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

sylhetnewspaper.com
প্রকাশিত আগস্ট ৫, ২০২১
টিভিতে খেলা দেখেছেন এম এ মুহিত,গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

তার অক্সিজেরের মাত্রা আগের দিনের চেয়ে বেড়েছে এবং হাসপাতালে শুয়ে বুধবার টেলিভিশনে বাংলাদেশ অস্ট্রেলিয়ার ক্রিকেট ম্যাচও দেখছেন।

এসব তথ্য জানিয়েছেন মুহিতের ছোটভাই ও পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন।

২৭ জুলাই সাবেক এই অর্থমন্ত্রীর করোনা শনাক্ত হয়।

এরপর বৃহস্পতিবার ৮৭ বছর বয়সী মুহিতকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করান স্বজনরা।

বুধবার রাতে হঠাৎ করে সাবেক এই অর্থমন্ত্রীর মুত্যুর খবর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

এরপ্রেক্ষিতে বুধবার রাত সাড়ে ১১ টার দিকে নিজের ফেসবুক পেজ থেকে বড় ভাইয়ের সর্বশেষ শারিরীক অবস্থার তথ্য জানান আবুল মোমেন।

ফেসবুকে মোমেন লেখেন- মুহিত ভাই গতকালের থেকে ভালো আছেন। তার অক্সিজেনের মাত্রা এখন ৯৬। তিনি ভালোভাবে রাতের খাবার খেয়েছেন। এবং বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ক্রিকেট ম্যাচও দেখেছেন। এখন তিনি ঘুমানোর চেষ্টা করছেন।

মোমেন ফেসবুকে আরও লেখেন- দয়া করে মিথ্যে সংবাদ এড়িয়ে চলুন।

আবুল মাল মুহিতের ঘনিষ্টজন হিসেবে পরিচিত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল বুধবার রাতে নিজের ফেসবুক পেজে লেখেন- ‘সাবেক অর্থমন্ত্রী সিলেটের কৃতি সন্তান জনাব আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুর খবরটি গুজব।
বর্তমানে তিনি সিএমএইচে চিকিৎসাধীন আছেন।’

বুধবার রাতে হঠাৎ করেই মুহিতের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। অনেকেই ফেসবুকে প্রবিণ এই রাজনীতিবিদের মৃত্যুর মিথ্যে তথ্য জানিয়ে স্ট্যাটাস দেন।

তবে রাত ১১ টার দিকে মুহিতের ব্যক্তিগত সহকারী কিশোর ভট্টাচার্য জনির সাথে আলাপ করলে তিনি বলেন, এ ধরণের খবর একেবারেই গুজব। মিথ্যে তথ্য ছড়ানো হচ্ছে। আবুল মাল মুহিতের পরিবারের সদস্যদের সাথে একটু আগেও আমার কথা হয়েছে। তিনি এখন আগের চেয়ে ভালো আছেন।

৮৭ বছর বয়সী আবুল মাল আবদুল মুহিত আওয়ামী লীগের গত দুই আমলে টানা ১০ বছর অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এই সময়ে তিনি সিলেট-১ আসনের সাংসদও ছিলেন। অর্থমন্ত্রী হিসেবে মুহিত সংসদে মোট ১২টি বাজেট উপস্থাপন করেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য মুহিত ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •