• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই সরকারের সিদ্ধান্ত: ওবায়দুল কাদের

sylhetnewspaper.com
প্রকাশিত আগস্ট ৩, ২০২১
বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই সরকারের সিদ্ধান্ত: ওবায়দুল কাদের

দেশের ভবিষ্যৎ ও কল্যাণ চিন্তা করে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই সরকার সিদ্ধান্ত নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের পরিকল্পনা অনুযায়ী একদিকে টিকাদান কার্যক্রম চলতে থাকবে, অন্যদিকে টিকা আসাও অব্যাহত থাকবে। এ নিয়ে সংশয়ের কোনো অবকাশ নেই। একসঙ্গে কয়েক কোটি টিকা জমিয়ে রেখে কার্যক্রম শুরু করার কথা যারা ভাবছেন, তারা ঠিক বলছেন না।

রাজধানীর সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সোমবার মন্ত্রী এসব কথা বলেন। বিএনপি মহাসচিবের মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ফখরুল সাহেব একদিকে শ্রমিকদের স্বার্থ নিয়ে কথা বলেন, অন্যদিকে কারখানা খুলে দিলেও আবার বিরোধিতা করেন। তিনি বলেন, ইতোমধ্যে বিশ্ববাজারে পোশাক রপ্তানিতে বাংলাদেশ থেকে ভিয়েতনাম এগিয়ে গেছে। করোনাকালে উৎপাদন ব্যাহত হওয়ায় পোশাক রপ্তানি কমেছে। এ প্রেক্ষাপটে রপ্তানি আদেশগুলো কোনোভাবে বাতিল হোক-সরকার তা চায় না। জীবন ও জীবিকার সঙ্গে সমন্বয় করে অর্থনীতির চাকা সচল রাখতে সরকার সচেষ্ট। বর্তমানে টিকার কোনো সংকট নেই, অথচ একটি মহল সংকট আছে বলে আতঙ্ক তৈরির অপপ্রয়াস চালাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই স্বার্থান্বেষী মহল সংকটে মানুষের মনোবল ভেঙে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, ৭ আগস্ট শুরু হচ্ছে দেশব্যাপী গ্রামপর্যায়ে গণটিকাদান। এজন্য সরকার প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে। এ সময় তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে টিকাদান কর্মসূচি সফল করতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানান। সরকারের বিরুদ্ধে বিদ্বেষপ্রসূত মিথ্যাচার ছেড়ে দিয়ে করোনায় অসহায় ও আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে বিএনপির প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ জনমানুষের পাশে রয়েছে, অন্যদিকে বিএনপি গৃহকোণে অবস্থান করছে। বিএনপিই নাকি জনগণের সঙ্গে রয়েছে। বিএনপি মহাসচিবের এসব আজগুবি এবং কাল্পনিক বক্তব্যে তাদের অক্ষমতা আর ব্যর্থতা ঢাকার অপপ্রয়াস।

সেতুমন্ত্রী বলেন, যারা নির্বাচনে অংশ নিয়ে নির্বাচনের দিন ঘরে বসে থাকে আর আন্দোলনের ডাক দিয়ে দরজা-জানালা বন্ধ করে পুলিশের গতিবিধি দেখে, তারা নাকি করোনাকালে জনমানুষের সঙ্গে রয়েছে।

এ কথা এখন কেউই বিশ্বাস করে না। সরকার করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে লুকোচুরি করছে-বিএনপি নেতাদের এ অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনার নমুনা পরীক্ষার রেজিস্ট্রেশন, ফলাফলসহ প্রতিটি বিষয় প্রযুক্তির সহায়তায় এবং বিভিন্ন অ্যাপের মাধ্যমে সম্পন্ন হচ্ছে।

এখানে তথ্য লুকানোর কোনো সুযোগ নেই। এসব তথ্য লুকিয়ে সরকারের কী লাভ? সুত্র যুগান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •