• ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

ওয়ার্ড যুবলীগ নেতা নাসিরের দাপট, সরকারি জায়গা দখলের অভিযোগ

sylhetnewspaper.com
প্রকাশিত এপ্রিল ২৬, ২০২১
ওয়ার্ড যুবলীগ নেতা নাসিরের দাপট, সরকারি জায়গা দখলের অভিযোগ

বিশেষ প্রতিবেদক : সিলেট নগরীর ২৬নং ওয়ার্ড মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিনের বিরুদ্ধে সরকারি একুয়ার ভুক্ত সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখলের অভিযোগ উঠেছে। তিনি দক্ষিন সুরমার ফেঞ্চুগঞ্জ রোডের পাঠানপাড়াস্থ গোটাটিকর মৌজার সরকারের এই জায়গাতে জোরপূর্বকভাবে সীমানা ও দেয়াল নির্মাণ করছেন। নাসিরের দাবি এই জায়গাটি তাদের পারিবারিক কবরস্থান। তবে এসংক্রান্ত কোনো কাগজাদি দেখাতে পারেননি। ১২ এপ্রিল সোমবার এ ঘটনা ঘটে। এঘটনায় এসএমপির মোগলবাজার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয় এবং তাকে সতর্কীকরণ নোটিশ করেছে। তবুও তিনি তার কাজ অব্যহত রেখেছেন। তিনি প্রশাসনসহ কাউকেই পাত্তা না দিয়ে নিজের ক্ষমতার অপব্যবহার করে সরকারকে দেখাচ্ছেন বৃদ্ধাঙ্গুল!

এরআগে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী এই জায়গাটি পরিদর্শণ করেন এবং সেখানে সিসিকে ড্রেন সংস্কারের পর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য স্থানীয় কাউন্সিলর আজম খানকে বলেন।

নাসির উদ্দিন কদমতলীর বড়বাড়ির মৃত আফ্তাব মিয়ার ছেলে। তিনি ২৬নং ওয়ার্ড মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক।

জানা গেছে, ওয়ান ইলিভেনের তত্ত্বাবধায়ক সরকার দক্ষিন সুরমার ফেঞ্চুগঞ্জ রোডের পাঠানপাড়াস্থ গোটাটিকর মৌজার সড়ক ও জনপথের (সওজ)-এর এই জায়গাতে চারটি দোকান কোঠা ভেঙে উদ্ধার করে। পরে সেই জায়গা একুয়ার ভুক্ত করে। যার দাগ নং-৬৫০১।

নাম প্রকাশ্যে ক’জন স্থানীয় এলাকাবাসীরা জানান, এই জায়গাটি সরকারের সড়ক ও জনপথের (সওজ) বিভাগের। অতীতেও এখানে কোনো পারিবারিক কবরস্থান ছিলো না, এখনো নেই। সরকারি একুয়ার ভুক্ত এই জমি ২৬নং ওয়ার্ড মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন দখল করার জন্য উঠে পরে লেগেছেন।

বিষয়টি নিয়ে স্থানীয় কাউন্সিলর আজম খান বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শণ করেছি। এই জায়গাটি সরকারের সড়ক ও জনপথের (সওজ) বিভাগের। এই জায়গায় সিসিকের ড্রেন সংস্কার চলছে। ক’দিনের মধ্যে আমরা আমাদের সিমানা নির্ধারণ করবো। একটি পক্ষ এই জায়গাটিকে তাদের পারিবারিক কবরস্থান বলে দাবি করছে। আমার প্রশ্ন হচ্ছে ”সরকারি জায়গা কিভাবে পারিবারিক কবরস্থান হয়?” গেলো কদিন হল সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী এই জায়গাটি পরিদর্শণ করেন। তিনি বলেছেন, আমাদের কাজ শেষে এই জায়গা সৌন্দর্য বর্ধণ করা হবে। জায়গা উদ্ধারে কোনো অভিযান হবে কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন দেখা যাক কি হয়। তবে এই জায়গাটি সরকারের।

সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখল করে করা হচ্ছে বলে জানেন না সওজ সিলেটের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান। এ বিষয়ে তাঁর কাছে এর আগে কেউ কোনো অভিযোগ করেনি। তিনি বিষয়টি দেখবেন বলে জানান।

বিষয়টি জানতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেন নি।

সরকার এই জায়গাটি একুয়ার ভুক্ত করেছে স্বিকার করে ২৬নং ওয়ার্ড মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বলেন, এটি আমাদের পারিবারিক কবরস্থানের জায়গা। জায়গাটি একুয়ার ভুক্ত করার পর আমরা এখনো কোনো টাকা পাইনি। জায়গাটি আমাদের পারিবারিক কবরস্থান হওয়ায় আমি সিমানা নির্ধারনের জন্য দেয়াল নির্মানের কাজ করতে চেয়েছিলাম। এখন কাজ বর্তমানে বন্ধ। বিষয়টি স্থানীয় কাউন্সিলরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ দেখবেন। তবে তিনি স্বীকার করেন- অপর পাশে তাদের পারিবারিক কবরস্থান রয়েছে। এবং দখলকৃত জমি পারিবারিক কবরস্থান বলে কোথাও উল্ল্যেখ নেই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এসএমপির মোগলবাজার থানার ওসি মো. শামসুদ্দোহা বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে এবং সতর্কীকরণ নোটিশও করেছে। এই জায়গাটি সরকারের। নোটিশ না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৯১ বার পঠিত
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০