• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গোয়াইনঘাটে বোমা মেশিন দিয়ে চলছে স্কুলের মাঠ ভরাট

sylhetnewspaper.com
প্রকাশিত এপ্রিল ১৪, ২০২১
গোয়াইনঘাটে বোমা মেশিন দিয়ে চলছে স্কুলের মাঠ ভরাট

নিউজ ডেস্ক:: গোয়াইনঘাটের এক নং রুস্তমপুর ইউনিয়নের বগাইয়াহাওর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের কাজে বোমা মেশিন ব্যবহার করে ফসলি জমি থেকে মাটি কাটার অভিযোগ উঠেছে।

জমি খনন ক্ষয়ক্ষতির আশংকা প্রকাশ করে গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ এর বরাবরে একি এলাকার বগাইয়া হাওর গ্রামের মৃত আবিদ আলী পুত্র ময়নুল ইসলাম ও তার সহযোগীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন স্থানীয় এলাকাবাসীর পক্ষে উপরগ্রামের বাসিন্দা মৃত মনির উদ্দিন এর পুত্র ইব্রাহিম আলী।

অভিযোগে ইব্রাহিম জানান, বগাইয়া হাওর সরকারী প্রাথমিক বিদ্যালয় ওই এলাকার লালিত একটি প্রতিষ্ঠান। স্কুলের মাট ভরাটের বরাদ্দ দেওয়ায় ইউএনও ও সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

কিন্তু সমস্যার ব্যাপার হলো বালু উত্তোলনে পরিবেশ বিনষ্টকারী বোমা মেশিন দিয়ে মুরসী জায়গায় বালু উত্তোলনের ফলে ব্যাপক গর্ত হয়ে যাবে এমনকি পার্শ দিয়ে চলে যাওয়া জন চলাচলের রাস্তা ভেংঙ্গে নদীর সাথে মিশে একাকার হয়ে যাবে। সরকারের দেওয়া বরাদ্ধে বোমা মেশিন দিয়ে মাট ভরাটের কোন প্রজ্ঞাপন নেই।

তাছাড়া পরিবেশ বিনষ্টকারী বোমা মেশিন সহ অন্যান্য দানব যন্ত্ৰ ব্যবহারে সরকারের পরিবেশ অধিদপ্তরের বিধিনিষেধ রয়েছে। এমতাবস্তায় এলাকাবাসী সহ অন্যান্য সকল লোকগন আসামীদের ভয়ের মুখে কিছু বলতে না পেরে তিনি নিরুপায় হয়ে স্থানীয়রা আইনের শরনাপন্ন হয়েছেন।

স্থানীয়রা আশাবাদী উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট সবাই এসব বিষয়টি লক্ষ্য রেখে অত্র জায়গা থেকে দানব যন্ত্ৰ বোমা মেশিন বন্ধ করে অন্যত্ৰ কোথাও থেকে মাটি-বালু সংগ্রহ করে মাট ভরাট করবেন।

এ ব্যাপারে অভিযুক্ত ময়নুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি রাগান্বিত ভাষায় বলেন আপনি আমাকে ফোন দিছেন কেনো আমি কিছু জানিনা এটি সরকারের প্রজেক্ট চেয়ারম্যানরা জানে, তবে পরিবেশ বিনষ্টকারী বোমা মেশিন চালানোর ব্যাপারে কথা বললে এড়িয়ে যান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন