• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

আবারো এসএমপির শ্রেষ্ঠ ওসি সৈয়দ আনিসুর রহমান

sylhetnewspaper.com
প্রকাশিত এপ্রিল ১৩, ২০২১
আবারো এসএমপির শ্রেষ্ঠ ওসি সৈয়দ আনিসুর রহমান

নিজস্ব প্রতিনিধিঃ- এসএমপির শাহপরান (রহঃ) থানার অফিসার ইনচার্জ সৈয়দ আনিসুর রহমান একজন সাহসী ও মেহনতি সম্মুখযোদ্ধা সৈনিকের নাম। যিনি শাহপরাণ (রহঃ) থানায় যোগদান করেই বাংলাদেশ পুলিশকে নিয়ে সৃষ্টি করছেন ইতিহাসের নতুন অধ্যায়। আশার প্রদীপ জ্বেলে দিয়েছেন শাহপরাণ (রহঃ) থানার আপামর জনতার হৃদয়ের মণিকোঠায়। নিষ্ঠাবান এ কর্মকর্তা কর্মকালীন সময়ে নিজের সততা, ভালোবাসা, সাহসিকতা, উদারতা দিয়ে কেড়ে নিয়েছেন এ শাহপরাণ (রহঃ) থানাবাসীর মন। যার আন্তরিকতা, কর্মদক্ষতা ও সাহসিকতায় উজ্জল হচ্ছে পুলিশ বাহিনীর ভাবমূর্তি যা অতিতে ছিল না বললেই চলে।

শাহপরাণ (রহঃ) থানাবাসীর জন্য সৈয়দ আনিসুর রহমান, আস্থা ও ভরসার এক বাতিঘর । আমজনতার মধ্যে এক সমীহের নাম যেন তিনি। এখনো কেউ কথায় কাজে অমিল খোঁজে পায়নি। কাজের বলিষ্টতায় মানুষের মধ্যে আজীবন স্মরনীয় হয়ে থাকবেন তিনি। তৃপ্তির গর্বিত আওয়াজ তাকে নিয়ে অনেকের মাঝে। মানব সেবার এক অনন্য আইকন হয়ে দাড়িয়েছেন শাহপরাণ (রহঃ) থানাবাসীর পাশে।

সিলেট মহানগরীর শাহপরাণ (রহঃ) থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, অপরাধ দমন, জনগণের শান্তি ও নিরাপদময় জীবন গড়ে তোলার লক্ষ্যে অবিচল দায়িত্ব পালনের জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ২য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ পুরষ্কৃত হলেন শাহপরাণ (রহঃ) থানার অফিসার ইনচার্জ সৈয়দ আনিসুর রহমান।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে এসএমপি সম্মেলন মিলনায়তনে সিলেট মেট্রোপলিটন পুলিশের ভার্চুয়াল অপরাধ সভায় বর্তমান মহামারী করোনাভাইরাসের মধ্যেও ঝুঁকি নিয়ে নিষ্ঠার সঙ্গে সেবামূলক কাজ করা, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, অপরাধ দমন, জনগণের শান্তি ও নিরাপদময় জীবন গড়ে তোলার লক্ষ্যে অবিচল দায়িত্ব পালনের জন্য তার হাতে অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ সম্মাননা তুলে দেন সিলেটের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ মহোদয়।

এসএমপি পুলিশের ভার্চুয়াল অপরাধ সভায় সম্মানিত পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ মহোদয়ের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) জনাব পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোঃ শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মোঃ কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব আজবহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব সঞ্জয় সরকার, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) জনাব মোঃ জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) জনাব ইমাম মুহাম্মদ শাদীদ সহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

উক্ত ভার্চুয়াল অপরাধ সভায় সম্মানিত পুলিশ কমিশনার মহোদয়, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেন। করোনা মহামারী প্রাদুর্ভাব থেকে বাঁচতে সকলকে সচেতন থাকতে ও জনসাধারণকে সচেতন করার জন্য নির্দেশনা প্রদান করেন। এছাড়া লকডাউন চলাকালীন সময়ে সকল ইউনিটকে লকডাউন এর সময় সরকার ঘোষিত নির্দেশনাবলী যথাযথভাবে মাঠ পর্যায়ে বাস্তবায়নে সচেষ্ট থাকা এবং মানবিক কাজে সকলকে এগিয়ে আসার আহব্বান জানান তিনি।

শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ সম্মাননা পুরষ্কার বিষয়ে কথা হলে শাহপরাণ (রহঃ) থানার অফিসার ইনচার্জ সৈয়দ আনিসুর রহমান জানান, এসএমপির আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, অপরাধ দমন, জনগণের শান্তি ও নিরাপদময় জীবন গড়ে তোলার লক্ষ্যে অবিচল দায়িত্ব পালনের জন্য শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে আমি নাম মাত্র থাকলেও এর পেছনে শাহপরাণ (রহঃ) থানার প্রত্যেক পুলিশ সদস্যদের অক্লান্ত পরিশ্রমের কারণেই এই গৌরব অর্জন করেছি। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।সকলের সম্মিলিত প্রচেষ্টা আর আইনি সহায়তার কারণে সিলেটের সূ-যোগ্য সম্মানিত পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ মহোদয় আমাকে নির্বাচিত করেছেন। এ জন্য সম্মানিত পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ মহোদয়সহ সংশ্লিষ্ট সকল ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে শাহপরাণ (রহঃ) থানা তথা আমার ব্যাক্তিগত তরফ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আশা করি চলমান সময়ের ন্যায় আগামী দিনেও শাহপরাণ (রহঃ) থানাবাসীর ঐকান্তিকতা এবং সহযোগিতা অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •