• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সিলেটে রবিবার থেকে দোকানপাট খুলবেন ব্যবসায়ীরা!

sylhetnewspaper.com
প্রকাশিত এপ্রিল ৭, ২০২১
সিলেটে রবিবার থেকে দোকানপাট খুলবেন ব্যবসায়ীরা!

নিজস্ব প্রতিবেদক :: করোনা পরিস্থিতিতে লকডাউনের মেয়াদ বাড়ালে তা মেনে নেবেন না সিলেটের ব্যবসায়ীরা। আগামী রোববার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে তারা দোকানপাট খোলার ঘোষণা দিয়েছেন। বুধবার (৭ এপ্রিল) নগরীর বন্দরবাজারস্থ হাসান মার্কেটে বৈঠক শেষে ব্যবাসয়ী নেতারা এ ঘোষণা দেন।

একই সাথে তারা দেশের ব্যবসায়ীদের অবস্থা বিবেচনায় নিয়ে লকডাউন না বাড়ানোর দাবি জানিয়েছেন।

লকডাউন পরিস্থিতি নিয়ে বুধবার সকাল ১১টায় হাসান মার্কেটে বৈঠকে বসেন ব্যবসায়ীরা। সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে ডাকা সভায় বক্তারা চলমান এক সপ্তাহের লকডাউনের মেয়াদ না বাড়ানোর দাবি জানান।

ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, গত বছর লকডাউনের কারণে ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ রাখতে হয়েছে। প্রায় এক বছরের বেশি সময় তারা ব্যবসায় থেকে বঞ্চিত হন। যখন কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন তখন আবারো এক সপ্তাহের লকডাউন দেয়া হয়েছে। এতে ব্যবসায়ীরা পথে বসার উপক্রম।

ব্যবসায়ীরা বলেন, করোনা পরিস্থিতিতে তারা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করতে চান। প্রতিটি বিপণীবিতান ও ব্যবসায় প্রতিষ্ঠানে ব্যবসায়ীরা ক্রেতা-বিক্রেতাদের জন্য নিজ উদ্যোগে স্বাস্থ্যবিধি নিশ্চিত করবেন। লকডাউনে অন্যান্য খাত চালু রেখে শুধুমাত্র ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রাখা অমানবিক। তাই বৃহস্পতিবার লকডাউন নিয়ে যে সভা হওয়ার কথা, সেই সভায় লকডাউনের সময় বৃদ্ধি না করার আহ্বান জানান তারা।

ব্যবসায়ী নেতারা বলেন, যদি লকডাউনের মেয়াদ বাড়ানো হয় তবে তা মানা কোনোভাবেই সম্ভব হবে না। রোববার সন্ধ্যা থেকে ব্যবসায়ীরা দোকানপাট খুলবেন। কারণ ব্যবসায়ীদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। পরিবার পরিজন নিয়ে বেচে থাকতে হলে ব্যবসায় প্রতিষ্ঠান খোলা ছাড়া তাদের বিকল্প কোনো উপায় থাকবে না।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, সরকারের সিদ্ধান্তকে আমরা মেনে নিয়েই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। এমনিতেই দেয়ালে আমাদের পিঠ লেগে গেছে। অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। ঘোষিত এক সপ্তাহের লকডাউনের পর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে আমরা তা না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখব। এছাড়া আমাদের আর কোনো উপায় দেখছি না।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না বলেন, সরকারের এক সপ্তাহরে লকডাউনের সিদ্ধান্ত মেনে আমরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। কিন্তু এরপর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে তা মানা হবে না। শনিবার (১০ এপ্রিল) সকাল ১১টায় আমরা কোর্ট পয়েন্টে মানবন্ধন করব এবং রবিবার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে সিলেটের সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •