• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গোয়াইনঘাট হাওরে বোরো ধান কাটার উদ্বোধন

sylhetnewspaper.com
প্রকাশিত এপ্রিল ৭, ২০২১
গোয়াইনঘাট হাওরে বোরো ধান কাটার উদ্বোধন

গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং ইউনিয়নের উনাইর হাওরে বোরো ধান কাটার উদ্বোধন করা হয়।গোয়াইনঘাট উপজেলায় এবার ফসলের খেতে পোকামাকড় ও রোগবালাই কম হওয়ায় বরো ধানের ফলন ভালো হয়েছে। উপজেলা কৃষি বিভাগ সূত্র জানায়, এবার উপজেলায় ধানের উৎপাদন লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে। ইতিমধ্যে উপজেলার ১১ ইউনিয়নে শুরু হয়েছে ২৮ জাতের ধান কাটা। করোনার মত দুর্যোগেও সার বীজ ও কীটনাশক সরবরাহ স্বাভাবিক থাকায় ভাল ফলন হয়েছে বলে মনে করেছে।

উপজেলা কৃষি বিভাগ উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এবার ইরি-বোরো মৌসুমে উপজেলার ১১ ইউনিয়নে ৮ হাজার ১০০ শ’ ২৫ হেক্টর জমিতে ইরি-বোরো চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল, লক্ষ্যমাত্রা ছাড়িয়ে ৯ হাজার ৭০০ শত ৫০ হেক্টর জমিতে বরো ফসলের আবাদ হয়েছে।

বুধবার ৭ এপ্রিল গোয়ইনঘাটের আলীরগ্রামের উনাই হাওরে সকাল সাড়ে ১০ টায় মাঠে ধান কাটা উৎসবের উদ্বোধন করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) তাহমিলুর রহমান, কৃষি কর্মকর্তা সুলতান আলী, কৃষিসম্প্রসারণ কর্মকর্তা আবিদ আব্দুল্লা, উপসহকারী কৃষিকর্মকর্তা মোয়াজ্জেম হোসেন। এ সময় আলীরগ্রাম কর্নি,ছাতারগ্রামের কৃষক ও জমির মালিকরা উপস্হিত ছিলেন।

উপজেলা নির্বাহি অফিসার তাহমিলুর রহমান বলেন, মাঠের ৮০ ভাগ ধান পেকে গেলেই দ্রুত কেটে ফেলা, লেবার বা ধান কাটার মেশিনের প্রয়োজন হলে প্রশাসনকে জানানোর জন্য উপজেলাবাসীর জমির মালিক ও কৃষকের প্রতি আহব্বান জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন